২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৩:০৯:১০ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে উদ্যোক্তা পরিবারের আত্মপ্রকাশ সভাপতি কংকনা রায়
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২৪
ফুলবাড়ীতে উদ্যোক্তা পরিবারের আত্মপ্রকাশ সভাপতি কংকনা রায় সভাপতি কংকনা রায়, সা. সম্পাদক ইসরাত জাহান


সফলতা জয়ে স্বপ্ন সিঁড়িতে’ এ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করল দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার তরুণ-তরুণী উদ্যোক্তাদের নিয়ে গঠিত ‘ফুলবাড়ী উদ্যোক্তা পরিবার’ নামে একটি অরাজনৈতিক সংগঠন।

এতে সর্বসম্মতিক্রমে কৃপায়িনী এর স্বত্ত্বাধিকারী নারী সাংবাদিক কংকনা রায়কে সভাপতি এবং বেক মি হ্যাপী এর স্বত্ত্বাধিকারী ইসরাত জাহান ইতিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২টায় পৌর এলাকার দক্ষিণ সুজাপুর গ্রামস্থ ফুটব্রিজ সংলগ্ন একটি অফিস কক্ষে এক আলোচনা সভার মাধ্যমে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃপায়িনী এর স্বত্ত্বাধিকারী নারী সাংবাদিক কংকনা রায়। এতে বক্তব্য রাখেন আমরা করব জয় এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, বেক মি হ্যাপী এর স্বত্ত্বাধিকারী ইসরাত জাহান, কৃপায়িনী এর অপর স্বত্ত্বাধিকারী বিথী রায়, রংমিছিল এর স্বত্ত্বাধিকারী আইরিন আক্তার হিরা, ঐতিহ্যবাহী বাংলা এর স্বত্ত্বাধিকারী শারমিন আক্তার, ফায়জা ফ্যাশন এর স্বত্ত্বাধিকারী মর্তুজান নাহার মিতু, উদ্যোক্তা মল্লিকা গুপ্তা, গৌধুলি গুপ্তা মমপি, পিংকি আক্তার, ইসরাত জাহান উর্মি, আব্দুল কাদের, আরিয়ান বাবু, দেবাশিষ সরকার সনজু, তন্ময় সরকার, রাজিন শ্রেয়াস রুমান, সাংবাদিক আমিনুল ইসলামসহ আরো অনেকে প্রমুখ।

আলোচনা শেষ সর্বসম্মতিক্রমে কংকনা রায়কে সভাপতি এবং ইসরাত জাহান ইতিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি মর্তুজান নাহার মিতু, যুগ্ম সাধারণ সম্পাদক শারমিন আক্তার, কোষাধ্যক্ষ আইরিন আক্তার হিরা, কার্যনির্বাহী সদস্য প্লাবন শুভ, এবং আমিনুল ইসলাম।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি কংকনা রায় বলেন, ঐতিহ্যকে রক্ষাসহ স্বনির্ভরশীল হওয়ার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন স্থানীয় তরুণ-তরুণীরা। নিজেদের স্বাবলম্বী করার পাশাপাশি তারা বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। তাই উদ্যোক্তাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনসহ নিজেরদের উদ্যোগের মান উন্নয়নে কাজ করবে সংগঠনটি।