২৯ জুন ২০২৪, শনিবার, ০৩:১১:৩৯ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৪-০৬-২০২৪
ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন  ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক


দিনাজপুরের ফুলবাড়ীতে সোমবার (২৪ জুন) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ১ হাজার ৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

২০২৩-২০২৪ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত বীজ ও সার বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহানুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্চিতা রায়, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর ইসলাম প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন চাষে উপজেলার সাতটি ইউনিয়ন এবং পৌর এলাকার ১ হাজার ৯০০ জন কাডধারী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচির আওতায় প্রতিজন কৃষককে ১০ কেজি (ডিএপি) ড্যাব, ১০ কেজি (এমওপি) পটাশ এবং ৫ কেজি রোপা আমন ধানের উন্নত মানের বীজ দেয়া হচ্ছে।