২৮ জুন ২০২৪, শুক্রবার, ১১:৩৩:১২ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে বাস উল্টে তিন নারীসহ আহত ১৫
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৩-০৬-২০২৪
ফুলবাড়ীতে বাস উল্টে তিন নারীসহ আহত ১৫ ফুলবাড়ীতে বাস উল্টে তিন নারীসহ আহত ১৫


দিনাজপুরের ফুলবাড়ীতে সড়ক পিচ্ছিল সড়কে আরজু পরিবহন নামক একটি দ্রুতগতির যাত্রীবাহী নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। এতে তিনজন নারীসহ ১৫ জন যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে একজন নারীসহ চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

রবিবার (২৩ জুন) সকাল সাড়ে ৮টার দিকে ফুলবাড়ী-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুরস্থ ইফতি ফ্লাওয়ার মিলের সম্মুখ সড়কে ঘটনাটি ঘটে।

আহতরা হলেন, ফুলবাড়ী উপজেলার পানিকাটা সোলাকুঁড়ি গ্রামের আব্দুল মান্নানের ছেলে মোস্তাকিম হোসেন (২৩), বিরামপুরের শাহিনুর রহমানের স্ত্রী শিল্পী আক্তার (৩২), একই উপজেলার দিওর বিজুল গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী সুরাইয়া আক্তার (৩৫), দয়ারপাড় গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আবু বক্কর (৪), ষষ্ঠিপাড়া গ্রামের বাবুল হোসেনের ছেলে জুলফিকার আলী (৪৩), পার্বতীপুরের সুকদেবপুর গ্রামের রজব আলীর ছেলে হাবিবুর রহমান (৩৪), একই উপজেলার বর্ণমালা শহিদহাট গ্রামের রজব আলীর স্ত্রী সুরাতুন্নেছা (৫০), বগুড়ার গাবতলী উপজেলার কালুগাছা গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে মুকুল আকতার (৪৫), ফরিদপুরের বোয়ালন্দার গ্রামের মতিয়ার রহমানের ছেলে সোহেল রহমান (২৭), দিনাজপুরের নবাবগঞ্জের মোবারপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে রাশেদুল ইসলাম (২৬), একই উপজেলার মতিহারা পুটিমারা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আজিজার রহমান (৬৪), ফুলবাড়ী পৌর এলাকার স্বজনপুকুর গ্রামের আব্দুল হকের ছেলে আব্দুল খালেক (৫৬), ফুলবাড়ী উপজেলার কুশলপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মারুফ হোসেন (৩৫) ও তার ভাই আরাফাত হোসেন (৩১) ও বগুড়ার সারিয়াকান্দির মজিবর রহমানের ছেলে আসাদুল ইসলাম (২৫)।

এদের মধ্যে মোস্তাকিম হোসেন (২৩), শিল্পী আক্তার (৩২), হাবিবুর রহমান (৩৪) ও মুকুল আকতারের (৪৫) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া থেকে দিনাজপুরগামী আরজু পরিবহন (বগুড়া-জ-১১-০০৮০) নামের যাত্রীবাহী বাস ফুলবাড়ী হয়ে দিনাজপুর যাওয়ার পথে আকস্মিকভাবে বাসের চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি নিয়ন্ত্রণহীন হয়ে যাত্রী নিয়েই সড়কের পার্শ্বে উল্টে যায়। এতে উল্লেখিত বাস যাত্রীরা আহত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত উপ-কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুর রউফ বলেন, দুর্ঘটনায় আহত ১৫জন যাত্রীকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। তবে একজন নারীসহ চারজনের অবস্থা গুরুতর হওয়ায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ওই দুর্ঘটনায় বাসযাত্রীরা আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উল্টে যাওয়া বাসটি উদ্ধারের চেষ্টা চলছে। অভিযোগ পাওয়া গেলে সড়ক পরিবহন আইনে আইনি ব্যবস্থা নেওয়া হবে।