১৪ জুন ২০২৪, শুক্রবার, ০৪:২০:৫৪ অপরাহ্ন


পবা ও মোহনপুর উপজেলা নির্বাচনে সংঘর্ষ , আহত ১৩
মঈন উদ্দিন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
পবা ও মোহনপুর উপজেলা নির্বাচনে সংঘর্ষ , আহত ১৩ পবা ও মোহনপুর উপজেলা নির্বাচনে সংঘর্ষ , আহত ১৩


রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় মোট ছয়টি কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও দুপুরে দুই উপজেলার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে মোট ১৩ জন আহত হয়েছে। এরমধ্যে মোহনপুরে ১২ জন এবং পবায় ১ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, পবা উপজেলার পারিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে আনারস প্রতীকের প্রার্থী ফারুক হোসেন ডাবলু ও ঘোড়া প্রতীকের প্রার্থী এমদাদুল হকের সমর্থকদের মধ্যে ভোট দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এতে একজন ছুরিকাঘাতে আহত হয়েছেন। ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, মোহনপুর উপজেলার সিংহমারা, হাটরা, মহিশকুন্ডি কেন্দ্রের বাহিরে আনারস ও কাপ পিরিচের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের মোট ১২ জন আহত হয়েছেন। তবে এসব ঘটনার পরেও নির্বচ্ছন্নভাবে প্রত্যেকটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলছে।

এবিষয়ে কেন্দ্র পরিদর্শনে এসে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, আমরা বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখছি, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে। অতিউৎসাহী কিছু মানুষ গোলোযোগ সৃষ্টি করার চেষ্টা করছে কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীসহ যারা আছে সকলের সমন্বয়ের মাধ্যমে সেটি প্রতিহত করা হবে। আমরা আশাকরি যে সম্মানিত ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করবেন এবং গ্রহনযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।