১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৫৪:১৬ পূর্বাহ্ন


জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে: রাশেদা সুলতানা
মঈন উদ্দিন :
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৪
জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে: রাশেদা সুলতানা জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে: রাশেদা সুলতানা


দ্বাদশ জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনও অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত করাই নির্বাচন কমিশনের লক্ষ্য বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে রাজশাহী শিল্পকলা একাডেমিতে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের ম্যাসেজ একটাই অবাধ, সুষ্ঠু নির্বাচন । যেখানে ভোটাররা আসবেন এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর এই ভোটের অধিকার নিশ্চিত করা আমাদের সকলেরই দায়িত্ব ।

এবারের নির্বাচনে নিয়ম-কানুনে বেশকিছু পরিবর্তন এসেছে জানিয়ে রাশেদা সুলতানা বলেন, আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত কোনোভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না। এসময় কারিগরি যেকোনো সমস্যার জন্য মনোনয়নপত্র দাখিলের শেষদিনের অপেক্ষা না করে আগেভাগেই অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের অনুরোধ জানান নির্বাচন কমিশনার ।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থীর জন্য আড়াইশো জনের যে স্বাক্ষর লাগতো ভোটারের গোপনীয়তা রক্ষার স্বার্থে আমরা তা তুলে ফেলেছি ।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় রাজশাহী বিভাগের সব জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।