২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০০:৫১ অপরাহ্ন


‘ময়না’ যাচ্ছে কোরিয়ায়
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৪
‘ময়না’ যাচ্ছে কোরিয়ায় রাজ রিপা। ছবি: সংগৃহীত


বেশ কয়েকবছর ধরেই চলচ্চিত্রে নিজের প্রতিভার স্বাক্ষর রাখার চেষ্টা করছেন অভিনয়শিল্পী রাজ রিপা। ‘মুক্তি’ নামে একটি সিনেমার কাজ শুরু হলেও থমকে আছে অজানা কারণে। কবে নাগাদ শেষ হবে জানেন না তিনি। এরমাঝে অবশ্য বেশ কিছু ওভিসি ও টিভিসিতে অভিনয় করেছেন।

করেছেন বেশ কয়েকটি নাটকও। তবে কিছুদিন আগে আলোচনায় এসেছিলেন সেলিব্রেটি ক্রিকেট লীগে অংশ নিয়ে। অবশ্য এরইমধ্যে শেষ করেছেন ‘ময়না’ নামে একটা সিনেমার কাজ। শুটিং ডাবিং শেষ করে সিনেমাটি আছে মুক্তির অপেক্ষায়।

তবে সেই অপেক্ষার মাঝেই খবর এলো জাজ মাল্টিমিডিয়ার এই সিনেমাটি যাচ্ছে দক্ষিন কোরিয়ার একটি উৎসবে।

আগামী ৮ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত ১৫ দিনব্যাপী দক্ষিণ কোরিয়ায় বসছে  ২১তম ‘আপোরিয়া আন্তর্জাতিক ভিলেজ চলচ্চিত্র উৎসব’। যে উৎসবটি  গত ২১ বছর যাবৎ বিশ্ব চলচ্চিত্রের অলিম্পিক হিসেবে বিশ্বব্যাপী পরিচিত। এই উৎসবেই ঢালিউড সিনেমা ‘ময়না’ মনোনয়ন পেয়েছে।

 ছবিটির মূখ্য চরিত্রে অভিনয়ে করেছেন রাজ রিপা। 

জানা যায়, এর আগে লন্ডনের ২৫তম ইএমএমএএস বিবিসি ফেস্টিভ্যাল অব মাল্টিকালচারাল ২০২৩ এ ময়না সেরা ফিল্ম প্রডাকশন পুরস্কার পেয়েছে। ইতালির কলিজিয়াম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩ এবং ভারতের মুম্বাইয়ে গোল্ডেন জুরি চলচ্চিত্র উৎসব ২০২৩ এ সেমিফাইনালিস্ট হিসেবে বিশেষ পুরস্কার পেয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ছবিপি যাচ্ছে দক্ষিণ কোরিয়ার ওই উৎসবে।

‘ময়না’ সিনেমা প্রসঙ্গে রাজ রিপা বলেন, ‘ছবিটির গল্প খুব ভালো। আমি অভিনয় করেছি বলে বলছি না, এটি নারীপ্রধান গল্প হিসেবে সবার মনে দাগ কাটবে। এছাড়া জাজের ব্যানারে নায়িকা হিসেবে আমার প্রথম সিনেমা এটি। উৎসবে যাওয়ার মাধ্যমে ছবিটি অনেক মানুষের কাছে পৌছবে বলে আমি বিশ্বাস করি।’

ছবিটির প্রযোজক হিসেবে আছেন প্রতিষ্ঠানটির  সিইও মো. আলিম উল্যাহ খোকন। এটি পরিচালনা করেছেন  মনজুরুল ইসলাম মেঘ।

বিভিন্ন চরিত্রে এতে অভিনয় করেছেন  চিত্রনায়ক কায়েস আরজু, আমান রেজা, আফ্ফান মিতুল, জিলানী, শিশির, মোমেনা চৌধুরী, নাদের চৌধুরী, সুব্রত, সুচনা, খলিলুর রহমান কাদরী, আনোয়ার, সীমান্ত, জারা, তাহমিনা মোনা, বিশেষ চরিত্রে আপন, শিশুশিল্পী জান্নাতুল ভোর।