২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৫:০২ অপরাহ্ন


কংগ্রেস নেত্রীর 'যৌনকর্মী' মন্তব্যে ফের গর্জে উঠলেন কঙ্গনা
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৪
কংগ্রেস নেত্রীর 'যৌনকর্মী' মন্তব্যে ফের গর্জে উঠলেন কঙ্গনা ছবি: সংগৃহীত


রাজনীতির ময়দানে পা রাখতেই কঙ্গনাকে পড়তে হল তীব্র কটাক্ষের মুখে। কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথের 'যৌনকর্মী' বলে বলিউড ক্যুইনকে আক্রমণ করতেই হইচই পড়ে গেল রাজনৈতিক মহলে। তবে বলিউডের ঠোঁটকাটা অভিনেত্রী বলে পরিচিত কঙ্গনা চুপ থাকেননি। কংগ্রেস নেত্রীকে তিনিও একহাত নিয়েছেন।

নেত্রীকে চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছেন, মহিলা হয়ে, মহিলাদের অসম্মান করা উচিত নয়। ঠিক এর পরেই কঙ্গনার এক পুরনো সাক্ষাৎকার তুলে এনে, কঙ্গনাকে পালটা দিয়েছেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া। যে সাক্ষাৎকারে কঙ্গনা উর্মিলাকে সফট পর্নস্টার বলেছিলেন।

সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ার এক বিশেষ অনুষ্ঠানে এই বিতর্কেরই উত্তর দিলেন কঙ্গনা। উর্মিলার প্রসঙ্গে টেনে কঙ্গনা জানালেন, ”সফট পর্ন’ বা ‘পর্ন স্টার’ কি আপত্তিকর শব্দ? এগুলো কখনই আপত্তিকর শব্দ নয়। এটি এমন একটি শব্দ যা সামাজিকভাবে গ্রহণযোগ্য নয়। ভারতে পর্ন তারকারা যে পরিমাণ সম্মান পান, সানি লিওনকে জিজ্ঞেস করুন, বিশ্বের আর কোনও দেশে তা হয় না।”

প্রসঙ্গত, অভিনেত্রী কঙ্গনা রানাউতকে ‘যৌনকর্মী’ বলে কটাক্ষের জেরে আরও বিপাকে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ। বুধবার নেত্রীকে শোকজ করেছিল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার নিজের দলও ব্যবস্থা নিল তাঁর বিরুদ্ধে। বিতর্কিত মন্তব্যের জেরে সুপ্রিয়কে লোকসভা ভোটের প্রার্থী তালিকা থেকে বাদ দিল কংগ্রেস।

২০১৯ সালে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে কংগ্রেসের টিকিট পেয়েছিলেন সুপ্রিয়া। যদিও বিজেপি প্রার্থী পঙ্কজ চৌধুরীর কাছে হেরে গিয়েছিলেন। ওই আসনে চলতি লোকসভা ভোটেও প্রার্থী হওয়ার কথা ছিল সুপ্রিয়ারই। যদিও কঙ্গনাকে অশালীন মন্তব্য করে বিপাকে পড়লেন তিনি। কমিশনের শোকজের পর দলও তাঁকে প্রার্থী করা থেকে বিরত থাকল। মহারাজগঞ্জে সুপ্রিয়ার বদলে বীরেন্দ্র চৌধুরীকে টিকিট দিল শীর্ষ নেতৃত্ব।