১১ মে ২০২৪, শনিবার, ০২:৪৯:৪১ অপরাহ্ন


অভিনয়ের জোরেই প্রশংসা পেয়েছেন, মেধা শংকর
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২৪
অভিনয়ের জোরেই প্রশংসা পেয়েছেন, মেধা শংকর অভিনয়ের জোরেই প্রশংসা পেয়েছেন, মেধা শংকর


‘টুয়েলভথ ফেল’ সিনেমার সাফল্য যতটা বিক্রান্ত মাসে ও বিধু বিনোদ চোপড়ার, ততটাই তাঁর। নিজের স্নিগ্ধ অভিনয়ের জোরেই প্রশংসা আদায় করে নিয়েছেন ছবির নায়িকা মেধা শংকর। কিন্তু তাঁর আগে চরম দুর্দশার মধ্যে একটা সময় কাটাতে হয়েছে তাঁকে।

এক সাক্ষাৎকারে নিজের এই সংগ্রামের কথা জানিয়েছেন মেধা। অভিনেত্রী বলেন, “২০২০ সাল নানা কারণে সারা বিশ্বের কাছে খুব খারাপ একটা বছর ছিল। আমার কাছে তা সবচেয়ে খারাপ ছিল কারণ সর্বস্বান্ত হয়ে গিয়েছিলাম, আমার অ্যাকাউন্টে মাত্র ২৫৭ টাকা ছিল।”

উত্তরপ্রদেশের মেয়ে মেধা। নয়ডায় তাঁর জন্ম ও বড় হয়ে ওঠা। শাস্ত্রীয় সঙ্গীতে তালিম রয়েছে মেধার। তাঁর গানের গলা ‘টুয়েলভথ ফেল’ সিনেমার ‘বোলো না’ গানেই শোনা গিয়েছে। দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি থেকে ফ্যাশন ম্যানেজমেন্টে ডিগ্রি অর্জন করেন মেধা। কিন্তু অভিনয়ই ছিল তাঁর পাখির চোখ।

অভিনেত্রী জানান, ২০১৮ সালে তিনি মুম্বই এসেছিলেন। তার পর থেকে সিনেমা, সিরিয়াল, সিরিজে ছোটখাটো চরিত্রে অভিনয় করেছেন। ২০২২ সালে ‘টুয়েলভথ ফেল’ সিনেমার জন্য অডিশন দেন। সেই সময়ই আঁচ করেছিলেন চরিত্রটি তাঁর জন্যই তৈরি এবং তাঁর ভাগ্যেই থাকবে। পরিচালক বিধু বিনোদ চোপড়া যখন ফোনে সিলেকশন হয়ে যাওয়ার কথা বলেন, মেধা কেঁদে ফেলেছিলেন। বাবাকে জড়িয়ে ধরেছিলেন অভিনেত্রী। বেঙ্গালুরুতে থাকা দাদাকে ফোন করে সবার আগে জানিয়েছিলেন নিজের নায়িকা হওয়ার খবর।