১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:০৮ পূর্বাহ্ন


পণ্যবাহী পরিবহণে র‌্যাবের বিশেষ স্কট প্রদান
প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট করা হয়েছে : ১৯-১২-২০২৩
পণ্যবাহী পরিবহণে র‌্যাবের বিশেষ স্কট প্রদান পণ্যবাহী পরিবহণে র‌্যাবের বিশেষ স্কট প্রদান


নাশকতামূলক কর্মকান্ড, পেট্রোল বোমা নিক্ষেপ, গাড়িতে অগ্নিসংযোগ প্রতিরোধে পণ্যবাহী পরিবহণে র‌্যাবের বিশেষ স্কট প্রদান র‌্যাব প্রতিষ্ঠিত হওয়ার সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষণ মামলার আসামি-সহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

‘‘বাংলাদেশ আমার অহংকার’’ এ স্লোগানকে বুকে ধারণ করে জনগণের নিরাপত্তা রক্ষায় নিয়মিত প্রেট্রোলিং এর পাশাপাশি রোবাস্ট প্রেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

সর্বসাধারণের জান-মালের নিরাপত্তা রক্ষার লক্ষ্যে র‌্যাব-৫ রোবাস্ট পেট্রোল পরিচালনা ও গুরুত্বপূর্ন স্থানে চেকপোষ্ট পরিচালনার ফলে এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতি, খুন, ধর্ষন সহ অন্যান্য অপরাধ অনেকাংশে কমে গেছে।

এছাড়াও হিলি স্থল বন্দর বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ন একটি স্থল বন্দর। এই স্থল বন্দর দিয়ে প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন প্রকার দ্রব্যাদি আমদানি-রফতানী হয়ে থাকে। এরই ধারাবাহিকতায়, বিএনপি-জামায়াত এর ডাকা হরতাল-অবরোধ এর মধ্যেও হিলি স্থল বন্দর দিয়ে আমদানি-রফতানীকৃত দ্রব্যাদি পরিবহন করা স্বাভাবিক রেখেছে র‌্যাব-৫, রাজশাহী, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের বিশেষ স্কট দল।

মূলত পণ্যবাহী ট্রাকে হিলি স্থল বন্দর হতে ঢাকা ও দেশের বিভিন্ন স্থানে গরু, আলু, চাল, ডাল, ডিম, পিয়াজ, রসুন, সবজি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি নিরাপদে প্রেরণে সহযোগীতা করছে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৮ ডিসেম্বর) পর্যন্ত মোট ১৩৮টি পণ্যবাহী ট্রাক ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রেরণ করেছে র‌্যাব।

উল্লেখ্য গত ৩১ অক্টোবর হতে সোমবার (১৮ ডিসেম্বর) পর্যন্ত সর্বমোট ২২৭৪ টি পণ্যবাহী পরিবহন র‌্যাবের বিশেষ স্কট প্রদানের মাধ্যমে বিভিন্ন গন্তব্যে নিরাপদে পৌঁছে দেওয়া হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে সহিংসতা, নাশকতামূলক কর্মকান্ড, পেট্রোল বোমা নিক্ষেপ, গাড়িতে অগ্নিসংযোগ এই সকল কর্মকান্ড মোকাবেলায় র‌্যাব-৫, রাজশাহী স্পেশাল ফোর্স হিসেবে কাজ করছে ।