১৭ মে ২০২৪, শুক্রবার, ১২:৪৩:৪২ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে মোবাইল ফোন-সহ ছিনতকাইকারী আরাফাত গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২৩
রাজশাহী মহানগরীতে মোবাইল ফোন-সহ ছিনতকাইকারী আরাফাত গ্রেফতার রাজশাহী মহানগরীতে মোবাইল ফোন-সহ ছিনতকাইকারী আরাফাত গ্রেফতার


রাজশাহী মহানগরীতে এক নারীর কাছ থেকে মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র ছিনতাইয়ের অভিযোগে মোঃ আরাফাত (৩২) নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়। 

গ্রেফতার ছিনতাইকারী মোঃ আরাফাত (৩২), সে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট কলেজপাড়ার মোঃ রায়হানুল হকের ছেলে। 

সোমবার  সকালে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর), মোঃ জামিরুল ইসলাম।

তিনি জানান, মহানগরীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ কাদিরগঞ্জের ফারজানা আক্তার বর্তমানে কাশিয়াডাঙ্গা থানার মোল্লাপাড়ায় বসবাস করেন। শনিবার (১৬ ডিসেম্বর)  সন্ধ্যায় তিনি তাঁর ৫ বছর বয়সী ছেলেকে সাথে নিয়ে পাশের মুদিখানার দোকানে যান। দোকান থেকে ফেরার পথে বাসার সামনে পৌঁছালে গ্রেফতারকৃত আরাফাত-সহ ও তার এক সঙ্গী চাকু দেখিয়ে ফারজানাকে তাঁর মোবাইল ফোন দিয়ে দিতে বলে। ফারজানা তাঁর মোবাইল ফোন দিতে অস্বীকার করলে আরাফাত চাকু দ্বারা জখম করে মোবাইল ও জাতীয় পরিচয় পত্র ছিনিয়ে নেয়। ফারজানা আক্তারের ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা রুজু হয়।

মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র কাশিয়াডাঙ্গা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার শ্যামলী রানী বর্মনের দিকনির্দেশনায় কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ এমরান হোসেনের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: হাসানুজ্জামান, এসআই জীবন চন্দ্র বর্মন ও  সঙ্গীয় ফোর্স আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে রবিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১টায় কাশিয়াডাঙ্গা থানার  উত্তর গুড়িপাড়ায় অভিযান পরিচালনা করে আসামি আরাফাতকে গ্রেফতার করা হয়। এসময় আসামির কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি অত্র মামলার ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার ছিনতাইকারী আরফাতকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।