১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:১৮ পূর্বাহ্ন


রাবিতে কারিকুলাম পূণর্বহালের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২৩
রাবিতে কারিকুলাম পূণর্বহালের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন রাবিতে কারিকুলাম পূণর্বহালের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


নিজস্ব কারিকুলাম পূণর্বহালের দাবিতে প্রতিবাদী র‌্যালি ও মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের (আইবিএ) শিক্ষার্থীরা।

সোমরাব (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইনস্টিটিউটের সামনে থেকে এ প্রতিবাদী র‌্যালি শুরু হয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়। পরবর্তীতে সেখানে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালনকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবীর ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকের আশ্বাসে মানববন্ধনের সমাপ্ত করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয় ছেড়ে রাবির আইবিএ ইনস্টিটিউটে ভর্তি হয়েছি কারিকুলামসহ ব্যবস্থাপনা ভালো দেখে। কিন্তু হঠাৎ আমাদের কারিকুলাম পরিবর্তন করে দেওয়া হয়েছে। যা আমাদের জন্য মোটেই কল্যাণকর নয়। নিজস্ব কারিকুলাম পুণর্বহাল না করা পর্যন্ত আমরা ক্লাস-পরিক্ষায় অংশগ্রহণ করব না। উপ-উপাচার্য ও প্রক্টর স্যারের আশ্বাসে আমরা আমাদের কর্মসূচী সাময়িকভাবে স্থগিত রাখছি। তবে দুই কার্যদিবসের মধ্যে সন্তুষ্টজনক সমাধান না পেলে আমরা সর্বাত্মক আন্দোলনের ডাক দেব।

শিক্ষার্থীদের আশ্বস্ত করে, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. হুমায়ুন কবীর বলেন, তোমাদের জন্যই আমাদের সকল ব্যবস্থাপনা। তোমাদের দাবি আমরা শুনেছি এবিষয়ে তোমরা লিখিত স্মারকলিপি দাও আমরা যথোপযুক্ত ব্যবস্থাগ্রহণ করব।