১৭ মে ২০২৪, শুক্রবার, ১০:৪১:৪৫ পূর্বাহ্ন


রাবির ডিন নির্বাচনে হলুদ, সাদা ও বিদ্রোহী প্যানেলে জয়ী ৬, ৪, ২ জন
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ,রাবি:
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২৩
রাবির ডিন নির্বাচনে হলুদ, সাদা ও বিদ্রোহী প্যানেলে জয়ী ৬, ৪, ২ জন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদের ৬টিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। ৪টিতে জয় পেয়েছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল)। এবং ২টি সাদা প্যানেলের স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। সে হিসেবে সাদা ও হলুদ প্যানেল সমান সংখ্যক পদে জয়ী হয়েছেন।

রোববার (১৭ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে অনুষ্ঠিত এ নির্বাচনের ভোট গণনা শেষে এই ফলাফল জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম।

হলুদ প্যানেল থেকে আইন, বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, সামাজিক বিজ্ঞান, প্রকৌশল, ভূ-বিজ্ঞান অনুষদে জয়লাভ করে। অন্যদিকে সাদা প্যানেল থেকে জয়লাভ করে কলা অনুষদ, জীববিজ্ঞান, ফিসারিজ ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে জয়লাভ করে। অন্যদিকে সাদা প্যানেলের স্বতন্ত্র থেকে জয়লাভ করে চারুকলা ও কৃষি অনুষদে।

হলুদ প্যানেল থেকে আইন অনুষদে আইন বিভাগের আবু নাসের মো. ওয়াহিদ, বিজ্ঞান অনুষদে গণিত বিভাগের ড. নাসিমা আখতার, ব্যবসা শিক্ষা অনুষদে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম. কামরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এস. এম. একরাম উল্লাহ, প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক বিমল কুমার প্রামাণিক, ভূ-বিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এ. এইচ. এম. সেলিম রেজা জয় লাভ করেছেন।

অন্যদিকে সাদা প্যানেল থেকে কলা অনুষদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন, জীববিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম মোর্তুজা, ফিসারিজ অনুষদে ফিসারিজ বিভাগের অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান মন্ডল ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. খন্দকার মো. মোজাফফর হোসেন জয়লাভ করেছেন।

অপরদিকে সাদা প্যানেলের স্বতন্ত্র থেকে জয়লাভ করেছেন চারুকলা অনুষদের চিত্রকলা, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী ও কৃষি অনুষদে এগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের