২০ মে ২০২৪, সোমবার, ০৪:২৮:৫৫ অপরাহ্ন


গাজায় জাতিসংঘের ৬৩ কর্মী নিহত
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
গাজায় জাতিসংঘের ৬৩ কর্মী নিহত গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সির ৬৩ সদস্য নিহত হয়েছেন। ছবি: সংগৃহীত


ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলি হামলায় জাতিসংঘের ৬৩ কর্মী নিহত হয়েছেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক এক্স পোস্টে জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি জানায়, ‘গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সির ৬৩ সদস্যের প্রাণহানি হয়েছে। তাদের চলে যাওয়ার এ কষ্ট ভাষায় বর্ণনা করা সম্ভব না।’
 
পোস্টে আরও বলা হয়, প্রতিদিনই নতুন করে অকল্পনীয় এ কষ্ট বাড়ছে। এটা এখনি বন্ধ করা উচিত। তবে এ রকম ঝুঁকি থাকার পরও তারা গাজাবাসীদের সাহায্য করে যাবে।

গত ৭ অক্টোবর থেকেই গাজায় পানি, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে নেতানিয়াহু সরকার। এমনকি ইসরাইলি তাণ্ডবে বাস্তুচ্যুত হয়েছেন গাজার ১৪ লাখের বেশি বাসিন্দা। এর মধ্যে ৬ লাখের বেশি আশ্রয় নিয়েছেন জাতিসংঘ পরিচালিত ১৫০টি জরুরি আশ্রয়শিবিরে।
 
গাজায় চলমান ইসরাইলি হামলায় এখন পর্যন্ত সাড়ে ৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৩ হাজারের বেশি শিশু আর ২ হাজারেরও বেশি নারী রয়েছেন। এছাড়াও আহতের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার। অন্যদিকে, এখনো ধ্বংসস্তূপের নিচে প্রায় দেড় হাজার মরদেহ চাপা পড়ে আছে বলে। ধারণা করা হচ্ছে। এছাড়া পশ্চিম তীরেও হামলা বাড়িয়েছে ইসরাইলি বাহিনী।