১৭ মে ২০২৪, শুক্রবার, ০১:৫৬:২৮ অপরাহ্ন


ক্ষোভে বাজে শব্দ উচ্চারণ, বিতর্কিত ওয়াসিম আকরাম
খেলাখুলা ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২৩
ক্ষোভে বাজে শব্দ উচ্চারণ, বিতর্কিত ওয়াসিম আকরাম সংগৃহিত ছবি


বিশ্বকাপে ভারতের মাটিতে এসে ধারাভাষ্য দিতে পারছেন না ওয়াসিম আকরাম। আইসিসির প্যানেল মেম্বার হিসেবে প্রায়ই তাকে ধারাভাষ্য দিতে দেখা যায়; কিন্তু এবার ভারত বিশ্বকাপে নেই তিনি।

ভারতে আসতে না পারলেও পাকিস্তানের একটি টিভিতে বিশ্বকাপের প্রতিটি ম্যাচের বিশ্লেষণ করেন তিনি শোয়েব মালিক, মিসবাহ-উল হক এবং মইন খানদের নিয়ে। সোমবার আফগানিস্তানের কাছে পাকিস্তানের লজ্জাজনক পরাজয়ের পর বিশ্লেষণ করতে গিয়ে ক্ষোভে নিজের রাগ আর নিয়ন্ত্রনে রাখতে পারেননি ওয়াসিম আকরাম।

আফগানদের কাছে পরাজয়ের ক্ষোভ ধরে রাখতে না পেরে বাবর আজমদের উদ্দেশ্য করে খুবই আপত্তিতর এবং অপমানজনক একটি শব্দ। যা এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এবং তুমুল বিতর্কের সৃষ্টি করেছে।

আরও পড়ুন:

আফগানদের কাছে হারের পর পাকিস্তান ক্রিকেটারদের সমালোচনা করার সময় ক্ষুব্ধ আকরামের মুখ থেকে বেরিয়ে আসে ‘চামার’ শব্দটি। এ ধরনের অবমাননাকর শব্দ ব্যবহার করা যায় না। আকরামের অজানা নয় বিষয়টি। তবুও নিজেকে সামলাতে পারেননি

টিভি টক শো অনুষ্ঠানে ওয়াসিম আকরামের বিতর্কিত মন্তব্যের অংশ ভাইরাল হতে সময় লাগেনি। তৈরি হয়েছে তীব্র বিতর্ক। ক্রিকেটপ্রেমীদের বড় একটা অংশ তার নিন্দা করেছেন। তার মুখে এমন শব্দ শুনে বিস্ময় প্রকাশ করেছেন তারা।

কারণ, দক্ষ ধারাভাষ্যকার আকরামের মুখে এই ধরনের শব্দ কখনও শোনা যায় না। কিছু ক্রিকেটপ্রেমী অবশ্য আকরামের পাশে দাঁড়িয়ে বাবরদের আক্রমণের তীব্রতা বাড়িয়েছেন।

একই অনুষ্ঠানে পাকিস্তানের ফিল্ডারদের সমালোচনা করে তিনি বলেছিলেন, দেখে তো মনে হয় একেকজন প্রতিদিন আট কেজি করে খাসির মাংস খায়। ওয়াসিমের এই মন্তব্যও ব্যাপক আলোচনার জন্ম দেয়।