১৭ মে ২০২৪, শুক্রবার, ০১:৫৬:২২ অপরাহ্ন


টস হেরে প্রথমে ব্যাটিং- এ অস্ট্রেলিয়া
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২৩
টস হেরে প্রথমে ব্যাটিং- এ  অস্ট্রেলিয়া টস হেরে প্রথমে ব্যাটিং- এ অস্ট্রেলিয়া


বিশ্বকাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। শুক্রবার (২০ অক্টোবর) টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

চলতি বিশ্বকাপে দুদলের দুরকম চিত্র। টানা দুই হারে বিশ্বকাপ শুরু করা অস্ট্রেলিয়া সর্বশেষ ম্যাচে জয়ে ফিরেছে। আর প্রথম দুই ম্যাচে জয়ের পর হারের তিক্ততা পেয়েছে পাকিস্তান। সেমিফাইনালের দৌড়ে থাকতে এ ম্যাচটা গুরুত্বপূর্ণ দুদলের জন্যই।

মুখোমুখি ১০৭ ওয়ানডেতে ৩৪ জয় পাকিস্তানের আর অস্ট্রেলিয়ার জয় ম্যাচে। বিশ্বকাপেও ইয়েলো জার্সির আধিপত্য। ১০ দেখায় ৬টি জয় অজিদের, পাকিস্তান জিতেছে ৪ বার। ৫০ ওভারের বিশ্বকাপে ২০১১ সালের পর আর অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি পাকিস্তান।

পাকিস্তানের একটি পরিবর্তন এসেছে ভারতের বিপক্ষে হারের পর। শাবাদ খানের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন উসামা মীর। এদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে অস্ট্রেলিয়া।  

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশ্যাগনে, জোশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

পাকিস্তান একাদশ

আবদুল্লাহ শফিক, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হাসান আলী, শাহীন আফ্রিদি ও হারিস রউফ।