০৬ মে ২০২৪, সোমবার, ০১:৩৪:০৩ অপরাহ্ন


হাতে সময় মাত্র ৩ ঘণ্টা, আজই স্থির হতে পারে গাজার ভবিষ্যত্‍
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২৩
হাতে সময় মাত্র ৩ ঘণ্টা, আজই স্থির হতে পারে গাজার ভবিষ্যত্‍ ফাইল ফটো


রবিবার ফের গাজা ভূখণ্ডের উত্তরাঞ্চলের বাসিন্দাদের ঘর ছাড়ার জন্য হুমকি দিল ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী। তাদের গাজা ভূখণ্ডের দক্ষিণে সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে, তার জন্য তাঁদের মাত্র ৩ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। অর্থাত্‍, ৩ ঘণ্টা পরই সম্ভবত উত্তর গাজায় স্থলপথে হামলা চালাতে পারে ইজরায়েল।

এদিন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী গাজার একটি মানচিত্র প্রকাশ করেছে। সেই মানচিত্রে আলাদা করে চিহ্নিত করা হয়েছে, গাজা ভূখণ্ডের ঠিক মাঝখান দিয়ে যাওয়া, সালাহ আল-দিন স্ট্রিট নাম একটি রাস্তাকে। ওই রাস্তাটিই ‘পাথ টু সেফটি’, অর্থাত্‍ নিরাপদ এলাকায় যাওয়ার রাস্তা বলে জানিয়েছে ইজরায়েলি বাহিনী। সঙ্গের ক্যাপশনে প্রতিরক্ষা বাহিনী লিখেছে, “সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই রুটে কোনও অভিযান চালাবে না আইডিএফ। এই ফাঁকা সময়ের সুযোগ নিন। দয়া করে উত্তর গাজা থেকে দক্ষিণ দিকে চলে যান।”

খবরটি সদ্য এসে পৌঁছেছে। বিস্তারিত বিবরণ আসছে কিছুক্ষণের মধ্যেই। আপনার কাছে দ্রুততার সঙ্গে খবর পৌঁছে দেওয়াই আমাদের প্রয়াস। তাই সব খবরের লেটেস্ট আপডেট পেতে এই পেজটি রিফ্রেশ করতে থাকুন। পাশাপাশি অন্যান্য খবরের জন্য ক্লিক করুন এখানে।