০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ১০:২২:৫১ পূর্বাহ্ন


ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রথম প্রস্তুতি সভা
ইমা এলিস, নিউ ইয়র্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রথম প্রস্তুতি সভা ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রথম প্রস্তুতি সভা


ওয়াশিংটন ডিসিতে ৩৮তম ফোবানা সম্মেলনের প্রথম প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ২০২৪ সালের ফোবানা সম্মেলনের স্বাগতিক সংগঠন ‘বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি’র (বাগডিসি) আয়োজনে শুক্রবার ভার্জিনিয়ার আলেকজান্ড্রিয়ায় প্রথম প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ফোবানা সম্মেলনে নতুন নতুন চমক থাকবে বলে  ঘোষনা দেন স্বাগতিক সংগঠন বাগডিসি। 

বাগডিসির সভাপতি রোকসানা পারভীনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কচি খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ও ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর বলেন, ফোবানা সম্মেলন এখন একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সকল চ্যালেঞ্জকে মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে। এজন্য সকলকে সজাগ থাকতে হবে। যত বাধা বিপত্তিই আসুক না কেন ওয়াশিংটন ডিসিতেই যেন হয় এ যুগের সেরা ফোবানা সম্মেলন। সবাইকে প্রস্তুত থাকার জন্য তিনি আহবান জানান।

সম্মেলনের সভাপতি নুরুল আমিন নুরু বলেন, এখন পর্যন্ত আমরা যেভাবে ফোবানার টিমকে সাজিয়েছি আশা করে আগামী বছরের ফোবানা সম্মেলন হবে সর্বকালের সেরা ফোবানা। আমাদের টিমে রয়েছে অনেকে অনেক দক্ষ ব্যক্তিবর্গ। সকলে মেধা পরামর্শেই আমরা একসাথে কাজ করবো।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কমিটির চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর, বিশেষ অতিথি ফোবানার কেন্দ্রীয় কমিটির এক্সেকিউটিভ সেক্রেটারি আবীর আলমগীর, ফোবানা কেন্দ্রীয় কমিটির ট্রেজারার প্রিয়লাল কর্মকার, ফোবানা সম্মেলনের আহবায়ক এবং বাগডিসির সভাপতি রোকসানা পারভীন, সম্মেলনের সভাপতি নুরুল আমিন নুরু, মেম্বার সেক্রেটারী মোহাম্মদ কাজল, বাগডিসির উপদেষ্টা এবং ফোবানা কেন্দ্রীয় কমিটির সদস্য এটিএম আলম, বাগডিসির প্রাক্তন সভাপতি করিম সালাউদ্দিন, আবু রুমী, সরকার কবির উদ্দিন, শফিকুল ইসলাম, মাহমুদুন নবী বাকি, এন্থনি পিউস গোমেজ, শফি দেলোয়ার কাজল, নেসার আহমেদ, ফখরুল ইসলাম, পারভীন পাটোয়ারী, লিনা কাজল, রোজমেরি মিতু রিবেইরু প্রমুখ। সভায় উপস্থিত বক্তাদের বক্তব্যে উঠে আসে আগামী বছরের ফোবানা সম্মেলনকে সবার সম্মিলিত সহযোগিতায় সফল ও স্বার্থক করার ঐকান্তিক প্রচেষ্টার কথা উঠে আসে সকলের বক্তব্যে।

বক্তারা জানান ৩৭ বছরের ইতিহাসে এবারই প্রথম যে, যে এলাকায় ফোবানো অনুষ্ঠিত হচ্ছে সেখানকার প্রতিনিধিরাই চেয়ারম্যান এবং ট্রেজারার নির্বাচিত হয়েছেন। এছাড়াও আউটস্ট্যান্ডিং মেম্বার ও এক্সেকিউটিভ অর্গানাইজেশন হিসেবে নির্বাচিত হয়ে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন ওয়াশিংটন মেট্রো এলাকার বেশ কয়েকজন প্রতিনিধি ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। বিশেষ করে সেজন্যই ২০২৪ সালের ৩৮ তম ফোবানা সম্মেলন নিয়ে আয়োজকদের মধ্যে রয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

শেষ পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পী স্বপ্ননিল সজিব ও মোমো।