০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৩:৪৬ অপরাহ্ন


রাশিয়া সর্বদা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের পক্ষে, পুতিন
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২৩
রাশিয়া সর্বদা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের পক্ষে, পুতিন রাশিয়া সর্বদা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের পক্ষে, পুতিন


রাশিয়া সর্বদা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়নের পক্ষে বলেছে, রাশিয়ান এনার্জি উইকের পূর্ণাঙ্গ অধিবেশনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন।

‘আমরা সর্বদা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়নকে সমর্থন করেছি, আমি বলতে চাচ্ছি, প্রথমত, একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন করা। এটিই সকল সমস্যার মূল,’ উল্লেখ করেন পুতিন।

তিনি আরও বলেন যে, ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতের নিষ্পত্তির বিষয়ে রাশিয়ার অবস্থান সাম্প্রতিক মর্মান্তিক ঘটনার ফলে উঠে আসেনি, তবে গত কয়েক দশক ধরে এটি গঠিত হয়েছিল। ‘এবং এই অবস্থানটি ইসরাইলি পক্ষ এবং ফিলিস্তিনে আমাদের বন্ধুদের উভয়ের কাছেই সুপরিচিত,’ রাশিয়ান প্রেসিডেন্ট যোগ করেছেন।

তিনি উল্লেখ করেছেন যে, ফিলিস্তিন-ইসরাইল ইস্যু সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি দেশের ‘মধ্যস্থতা কার্যক্রম’ দ্বারা সংসর্গী এবং উত্তপ্ত হয়েছে। রুশ প্রেসিডেন্টের মতে, আজও এই দেশগুলোতে রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বিশেষজ্ঞরা আছেন যারা বিশ্বাস করেন যে একটি স্বাধীন রাষ্ট্র গঠনের পথ অনুসরণ করা প্রয়োজন।

‘এবং ইসরাইলেও এই ধরনের মানুষ আছে। কিন্তু যারা কয়েক দশক ধরে জোর করে এই সমস্যার সমাধান করার চেষ্টা করছে তারাই ক্ষমতায় রয়েছে। দুর্ভাগ্যবশত, এটি এমন দুঃখজনক ঘটনার দিকে নিয়ে যায় যেটা আমরা এখন প্রত্যক্ষ করছি,’ পুতিন বলেন। সূত্র: তাস।