০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫৯:৩৫ অপরাহ্ন


বিহারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২৩
বিহারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৪ দিল্লির আনন্দবিহার টার্মিনাল থেকে ছেড়ে আসা ট্রেনটি রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। ছবি: সংগৃহীত


ভারতের বিহারে ট্রেন দুর্ঘটনায় অন্তত চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে দিল্লির আনন্দবিহার টার্মিনাল থেকে ছেড়ে আসা নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি বক্সারের কাছাকাছি অবস্থিত রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। 

যাত্রাবাহী ট্রেনটি আসাম রাজ্যের গুয়াহাটির নিকটবর্তী অঞ্চল কামাখ্যার দিকে যাচ্ছিল।
 
কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চুবে এনডিটিভিকে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, জাতীয় ও রাজ্য পর্যায়ের দুর্যোগ বিভাগের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছে। চিকিৎসার জন্য আহতদের বিহারের রাজধানী পাটনার অল ইন্ডিয়া মেডিকেল ইনস্টিটিউটে নেয়া হয়েছে।
 
বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছেন, তিনি রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ এবং বক্সার ও ভোজপুরের জেলা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। তাদের ঘটনাস্থলে দ্রুত ত্রাণ ও উদ্ধার তৎপরতা চালানোর নির্দেশ দেয়া হয়েছে। 

এদিকে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কার্যালয় জানিয়েছে, আসাম সরকার বক্সার জেলা প্রশাসন ও ঘটনাস্থলে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো সব সংস্থার সঙ্গে যোগাযোগ রাখছে।