১৭ মে ২০২৪, শুক্রবার, ০১:৪০:০১ অপরাহ্ন


আবারও দুঃসংবাদ পেলেন সাকিব
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২৩
আবারও দুঃসংবাদ পেলেন সাকিব সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত


বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ। ইনজুরির কারণে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারছেন না বিশ্বকাপে জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। এমনকি ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ও আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে এই অলরাউন্ডারের খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

এর আগে বুধবার আইসিসির সবশেষ হালনাগাদকৃত ওয়ানডেতে ব্যাটারদের র‌্যাংকিংয়ে একধাপ নিচে নেমে গেছেন তিনি। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রামে থাকা এই তারকার ৫৯১ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান এখন ৩৬-এ।

সাকিবের চোট নিয়ে টিম ম্যানেজমেন্ট কিংবা বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি। জানা গেছে, গোহাটিতে প্রস্তুতি ম্যাচের আগের রাতে অনুশীলনের সময় ফুটবল খেলতে গিয়ে পায়ে ব্যথা পেয়েছেন তিনি। এর ফলে পা ফুলে গেছে বাংলাদেশ অধিনায়কের। যে কারণে আজ সাকিবকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। সাকিব না থাকায় তার জায়গায় অধিনায়কত্ব করছেন আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। 

এদিকে, এই ম্যাচের সাকিবের সঙ্গে বিশ্রামে আছেন নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলামরা। তবে প্রস্তুতি ম্যাচে বিশ্রামে থাকলেও দলের প্রয়োজনে যেকোনো সময় ব্যাটিং-বোলিং করতে পারবেন ক্রিকেটাররা। 

আগামী ৭ অক্টোবর থেকে বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের লড়াই শুরু হবে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাকিবের দল। এর আগে বিশ্বকাপে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর দেশ ছেড়েছে বাংলাদেশ দল।