১৮ মে ২০২৪, শনিবার, ০৪:২৬:২২ অপরাহ্ন


৩ দিনে ৩০০ কোটির ঘরে 'জওয়ান'!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২৩
৩ দিনে ৩০০ কোটির ঘরে 'জওয়ান'! ছবি: সংগৃহীত


বলিউড বাদশাকে নিয়ে যত বিতর্ক তৈরি হয়েছে। ততই তিনি দাপট দেখিয়েছেন। মুখে নয় কাজে প্রমাণ করেছেন যে শিল্প দিয়েই প্রতিবাদ করা যায়। যেভাবে ভারতের জ্বলন্ত ইস্যুকে বড়পর্দায় এত সাবলীল ভাবে তুলে ধরেছেন, রাজনীতির রঙ না দেখে সেন্সরের থেকে সিনেমাকে পাশ করিয়েছেন- তাতে সমালোচকরাও বলছেন এটা করতে ' ধক' লাগে।

এতদিনে ' জওয়ান' না দেখা মানুষের সংখ্যাটা যে অত্যন্ত কম তা প্রমাণিত হয়েছে। এবার বক্স অফিস জানালো ভারতীয় বিনোদন জগতের সর্বকালের রেকর্ড গড়ে ৩ দিনে ৩০০ কোটির ক্লাবে শাহরুখ খানের ' জওয়ান'।

সিনেমা মুক্তির আগে থেকেই উন্মাদনা বুঝিয়ে দিয়েছিল যে এই ছবি ইতিহাস তৈরি করবে। তাই হল। বুড়ো হাড়ের ভেল্কি দেখল ভারত সহ বিশ্ব। প্রথমদিন ভারতে এই ছবির মোট কালেকশন ছিল ৭৫ কোটি টাকা। ইতিহাস তৈরি করে সারা বিশ্বজুড়ে এটাই প্রথম হিন্দি ছবি যা ওপেনিং ডে-তে ব্যবসা করে ১২৯ কোটি টাকা। দ্বিতীয় দিনেই সারা বিশ্ব জুড়ে এই ছবি জায়গা করে নেয় ২০০ কোটির ক্লাবে। গতকাল অর্থাত্‍ শনিবার তৃতীয় দিনে ৩০০ কোটির গন্ডি ছাড়াল অ্যাটলির 'জওয়ান'। ট্রেড অ্যানালিস্ট রমেশ বালা জানাচ্ছেন বিশ্বজুড়ে এযাবত্‍ জওয়ানের আয় হয়েছে প্রায় ৩৫০ কোটি। সারা ভারতে তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় এই ছবির কালেকশন ২০২.৭৩ কোটি টাকা। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে বিনোদন জগত। 'পাঠান' রেকর্ড গড়েছিল, ' জওয়ান' ভেঙেছে আর গড়েছে নতুন ইতিহাস। কোথায় গিয়ে থামবে সে উত্তর কারোর জানা নেই। এটাই শাহরুখ ম্যাজিক, বলছেন ফ্যানেরা।