১৮ মে ২০২৪, শনিবার, ০৪:০০:১৮ অপরাহ্ন


নিজের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন শাহরুখ
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
নিজের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন শাহরুখ নিজের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন শাহরুখ


বৃহস্পতিবার সকাল থেকে শুরু ‘জওয়ান’ এর ঝড়। ছবি মুক্তি পেতেই শুরু হইচই। ভক্ত থেকে সমালোচক সকলের মুখেই কেবল শাহরুখের নাম। কলকাতার মাল্টিপ্লেক্সে তো কাকভোর থেকে থিকথিক করছিল অনুরাগীদের ভিড়।

ইতিমধ্যেই ওপেনিং হিসাবে সর্বকালের সেরা ছবির তকমা ছিনিয়ে নিয়েছে ‘জওয়ান’। বলিউড ভিত্তিক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, মুক্তির প্রথম দিনে কেবল ভারতেই এই ছবির ব্যাবসা ৭৫ কোটির উপরে। রিলিজের আগে গোটা বিশ্বে ছবির ব্যাবসা প্রায় ৫১.১৭ কোটি টাকা। এমনকি শাহরুখের নিজের ছবি ‘পাঠান’কেও ছাড়িয়ে গেছে ‘জওয়ান’। ‘পাঠান’-এর প্রথম দিনের অ্যাডভান্স বুকিং-কে ছাপিয়ে গিয়েছে ৩২ কোটি টাকা।

ট্রেড অ্যানালিস্টদের অনুমান ছিল, প্রথম দিনেই ১০০ কোটির গন্ডি ছাড়াবে এই ছবি। আর কার্যত সেটাই সত্যি হল। বিশ্ব বাজারে প্রায় ১৫০ কোটিরও বেশি ব্যাবসা করেছে অ্যাটলি কুমারের এই ছবি। ফিল্ম ক্রিটিকদের দাবি, দ্বিতীয় দিনের শুরুতে শুধুমাত্র দেশেই এই ছবি পার করে ফেলেছে ১০০ কোটি। জানা যাচ্ছে, শুক্রবার দুপুর ১২ টা অবধি দেশে জওয়ানের আয় ১১.৬০ কোটি।

বলিউড ভিত্তিক মিডিয়ার দাবি, দ্বিতীয় দিনের অ্যাডভান্স বুকিং ছিল প্রায় ২১ কোটি টাকা। বিশেষজ্ঞদের অনুমান, এইদিন আরও ৪৫ কোটি টাকার ব্যাবসা করবে এই ছবি। সবে মিলিয়ে এই পরিসংখ্যান হবে ১২০ কোটি টাকা। বিদেশের কথা বললে, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জার্মানিতে চুটিয়ে ব্যাবসা করেছে এই অ্যাটলি কুমার পরিচালিত জওয়ান।

অস্ট্রেলিয়ার বাজারে ছবির কালেকশন ছিল প্রায় ২.১১ কোটি টাকা। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার মাটিতে এই প্রথম কোনও হিন্দি ছবি এতটা আয় করেছে। এদিকে নিউজিল্যান্ডে ছবির আয়, ৩৯.১৩ লক্ষ। পাশাপাশি জার্মানিতে ‘জওয়ান’ কামিয়েছে ১ কোটি ৩০ লক্ষ। সর্বপোরি  এখন গোটা বিশ্ব কাবু ‘জওয়ান’ জ্বরে।