১৮ মে ২০২৪, শনিবার, ০৬:৩৮:০৭ অপরাহ্ন


নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ, ‘পাঠান’কে ছাপিয়ে ১৫০ কোটির ক্লাবে ‘জওয়ান’
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২৩
নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ, ‘পাঠান’কে ছাপিয়ে ১৫০ কোটির ক্লাবে ‘জওয়ান’ নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ, ‘পাঠান’কে ছাপিয়ে ১৫০ কোটির ক্লাবে ‘জওয়ান’


“কিং ইজ ব্যাক…”, ‘পাঠান’ ছবির মধ্য দিয়েই হুঙ্কার ছেড়েছিলেন, আর এবার আট মাসের ব্যবধানে ‘জওয়ান’ হয়ে পরিত্যক্ত রণক্ষেত্রে শুধু যে এলেন তাই নয়, বিজয়রথও ছোটালেন শাহরুখ খান। বছর চারেক বাদে প্রত্যাবর্তন করেও বলিউডের বক্সঅফিসের গ্রাফ একা হাতেই উর্ধ্বমুখী করে দেখালেন পঞ্চাশোর্ধ্ব কিং। বুড়ো হাড়ের ভেলকি দেখে নবীন প্রজন্মও তাজ্জব। নিজের রেকর্ড নিজেই ভেঙে ইতিহাস গড়লেন শাহরুখ খান।

‘জওয়ান'-এর পয়লা দিনের আয় ছাপিয়ে গেল ‘পাঠান’কেও। ভক্তরা বলছেন, বাদশার মহিমা বোঝা দায়! পর পর সিনেমা ফ্লপ হওয়ার পর যে মানুষটিকে চারদিক থেকে সমালোচনার শিকার হতে হয়েছিল, ঠাট্টা-টিটকিরি শুনতে হয়েছিল, এমনকী সকলে ধরেই নিয়েছিলেন যে শাহরুখ বোধহয় আর ঘুরে দাঁড়াতে পারবেন না! তবে ‘পাঠান’-এর বক্সঅফিসের মার্কশিট দিয়েই নিন্দুকদের মুখ বন্ধ করেছিলেন কিং খান। এবার ‘জওয়ান’-এর ঝাঁজে বুঝিয়েই দিলেন যে কেন তিনিই বলিউডের বাদশা?

জানুয়ারি মাসে ‘পাঠান’ সমস্ত হিন্দি ছবির রেকর্ড ভেঙে দিয়েছিল। ওপেনিং ডে-তে বিশ্বজুড়ে আয় করেছিল ১০৬ কোটি টাকা। আর জাতীয়স্তরে ‘পাঠান’-এর কামাই ছিল ৫৭ কোটি টাকা। তবে এই দুটো রেকর্ডকেই ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ‘জওয়ান’। আন্তর্জাতিক বক্সঅফিসে পয়লা দিনেই ১৫০ কোটির ক্লাবে প্রবেশ করে ফেলেছে এই ছবি। দেশের বক্সঅফিসেও’পাঠান’কে টেক্কা দিয়ে ৭৫ কোটি টাকা আয় করে ফেলেছে ‘জওয়ান’।