১৮ মে ২০২৪, শনিবার, ০৬:০৬:৫০ অপরাহ্ন


৯০ নট আউট আশা ভোঁসলে ! লাইভ অনুষ্ঠানেই জন্মদিনের সেলিব্রেশন কিংবদন্তির
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২৩
৯০ নট আউট আশা ভোঁসলে ! লাইভ অনুষ্ঠানেই জন্মদিনের সেলিব্রেশন কিংবদন্তির ৯০ নট আউট আশা ভোঁসলে ! লাইভ অনুষ্ঠানেই জন্মদিনের সেলিব্রেশন কিংবদন্তির


আজও অনবদ্য আশা, তাঁর কণ্ঠের জাদুতে বুঁদ হয়ে আছে ভারতের সঙ্গীত মহল। এভারগ্রিন শিল্পীর আজ ৯০ বছরের জন্মদিন। রাত ১২ টার পর থেকেই সমাজমাধ্যম জুড়ে অনুরাগীদের শুভেচ্ছার বন্যা। আজও তাই গানে গানেই ধুমধাম করে জন্মদিন কাটাবেন বর্ষীয়ান এই শিল্পী। আজ দুবাইতে একটি লাইভ অনুষ্ঠানে এদিন নিজের হিট গানগুলো গাওয়ার পরিকল্পনা রয়েছে আশা ভোঁসলের।

কিন্তু জন্মদিনে পার্টি না করে অনুষ্ঠান কেন? আশা জানাচ্ছেন দীর্ঘ প্রায় আশি বছরের ক্যারিয়ারে দর্শক আর শ্রোতারাই তাঁর সবচেয়ে কাছের মানুষ। তিনি এমনিতেই ধুমধাম করে জীবনের উদযাপন করতে পছন্দ করেন। তাঁর গানেও সেই প্রাণশক্তির স্পর্শ মেলে। সেই কারণেই বিশাল এই লাইভ কনসার্টের আয়োজন, জানান আশা।

প্রজন্মের পর প্রজন্ম আশা ভোঁসলের সুরেলা কণ্ঠে মেতে আছে। আজও বাড়ির বয়স্ক লোকেরা থেকে শুরু করে তরুণ প্রজন্ম ' ক্যাবারে' জাদুতে শুধুই তাঁর কথা মনে করেন। মাত্র ১০ বছর বয়সে নিজের সঙ্গীত জীবন শুরু করেন যা আজও এগিয়ে নিয়ে চলেছেন। সারা জীবনে প্রায় ১২ হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। তিনি কোনও একক শিল্পী নন, তিনি আসলে এক প্রতিষ্ঠান। নিজস্ব অভিনবত্বে গানের স্টাইলে স্বতন্ত্রতার ছোঁয়া এনেছিলেন। আজকের অনুষ্ঠানে প্রায় ৫০ জন যন্ত্রশিল্পী মঞ্চে উপস্থিত থাকবেন আশার সহকারী হিসেবে। গানের পাশাপাশি, দর্শকদের সঙ্গে মঞ্চ থেকেই নানা কথাবার্তাও বলবেন গায়িকা। ভাগ করে নেবেন দীর্ঘ কেরিয়ারের নানা মুহূর্তের গল্প। সঙ্গীতের আকাশে তখন গীতা দত্ত, লতা মঙ্গেশকরের মতো তারকারা ঝলমল করছেন,তখন নিজের পরিচিতি তৈরি করার কঠিন লড়াইয়ের কথাও উঠে আসবে সেখানে। সংসার চালানোর তাগিদে গান গাইতে শুরু করা নক্ষত্রের জীবনের সুরসফরে আজ ডুবে আছেন আশা অনুরাগীরা।