১৭ মে ২০২৪, শুক্রবার, ০৫:৩৮:০৮ অপরাহ্ন


বলিউডের কাউকে ফ্রিতে ‘জওয়ান’ দেখবেন না শাহরুখ !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
বলিউডের কাউকে ফ্রিতে ‘জওয়ান’ দেখবেন না শাহরুখ ! বলিউডের কাউকে ফ্রিতে ‘জওয়ান’ দেখবেন না শাহরুখ !


বিনা পয়সায় দেখা যাবে না ‘জওয়ান’! বলিউড ইন্ডাস্ট্রির লোকজনদের, সাংবাদিকদের জন্য় এমনই নিদান দিলেন শাহরুখ। বলিপাড়ার গুঞ্জন অনুযায়ী, শাহরুখ নাকি এমনই সিদ্ধান্ত নিয়েছেন। আর এই গুঞ্জনের সূত্রপাত অভিনেতা ও ফিল্ম সমালোচক কেআরকের এক্স হ্য়ান্ডেলের এক পোস্ট থেকে।

কেআরকে তাঁর পোস্টে লিখেছেন, ”এসআরকে জওয়ানের স্পেশ্যাল স্ক্রিনিং রাখছেন না। এরকমটা প্রথমবার করছেন তিনি।”

তারপরেই অবশ্য় আরেকটি পোস্টে কেআরকে লেখেন, ”একটু আগেই বলিউডের একজন ফোন করে আমায় বলল, জওয়ান দেখলাম, এটা শাহরুখের সেরা ছবি হতে চলেছে। আমি একটু ঘেঁটে গেলাম।” তবে শাহরুখ সত্য়িই এই সিদ্ধান্ত নিয়েছেন কিনা, তা অবশ্য পরিষ্কার করেননি ‘জওয়ান’ টিম।

আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই বক্স অফিসে শুরু হবে ‘জওয়ান’ (Jawan) শাহরুখের ধুন্ধুমার অ্যাকশন। বাদশাকে বড়পর্দায় দেখতে মুখিয়ে রয়েছেন অনুরাগীরা। সারা দেশের সিনেমা হলে সাজো সাজো রব। যে পরিমাণ অগ্রিম বুকিং হচ্ছে তাতে বিশেষজ্ঞরা মনে করছেন, শাহরুখের (Shah Rukh Khan) কামব্যাক ছবিকেও ছাপিয়ে যাবে ‘জওয়ান’।

সাতটি বদলের বিনিময়ে সেন্সরের U/A সার্টিফিকেট পেয়েছে ‘জওয়ান’। শোনা গিয়েছে, ছবিতে একটি আত্মহত্যার দৃশ্য রয়েছে। তার সময় কমানো হয়েছে। মাথা কেটে ফেলার মতো দৃশ্য বাদ দিতে বলা হয়েছে। ছবির একটি জায়গায় ভারতের রাষ্ট্রপতির কথা বলা হয়েছে। তা বদল করে প্রদেশের প্রধান করতে বলা হয়েছে। কিছু সংলাপও বদলাতে হয়েছে। কিন্তু তাতে কি? বুক মাই শো-র হিসেব বলছে এর মধ্যেই সারা দেশে ‘জওয়ান’-এর ৭৫ লক্ষেরও বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

চার বছর পর সিনেমার পর্দায় যখন ‘পাঠান’ (Pathaan) হয়ে কামব্যাক করেছিলেন, তখনও উচ্ছ্বাসে ফেটে পড়েছিলেন অনুরাগীরা। মুক্তির দিন ৫৭ কোটি টাকার ব্যবসা করেছিল শাহরুখের ছবি। এবার কি তাহলে প্রথমদিনই ১০০ কোটি ছুঁয়ে ফেলবে? এই প্রশ্নের উত্তর অল্প সময়ের মধ্যেই পাওয়া যাবে। তবে অগ্রিম বুকিংয়ের নিরিখে একদল মনে করছেন শাহরুখের ছবির ব্যবসা ৭৫ কোটি প্রথম দিনেই ছাড়িয়ে যাবে। আরেক দলের মতে মুক্তির দিন শাহরুখের ছবি অন্তত ৬০-৭০ কোটি টাকা আয় করে ফেলবে। দুই ক্ষেত্রেই তা ‘পাঠান’-এর প্রথম দিনের আয়কে ছাড়িয়ে যাবে।

দক্ষিণী পরিচালক অ্যাটলির পরিচালনায় ‘জওয়ান’-এ অভিনয় করেছেন শাহরুখ। তাঁর বিপরীতে নায়িকা হিসেবে দেখা যাবে দক্ষিণী অভিনেত্রী নয়নতারাকে। এখবর আগেই জানা গিয়েছিল। আগাম ঝলকে অ্যাকশনের মেজাজে দীপিকা পাড়ুকোনকেও দেখা যায়। ট্রেলারেও রয়েছেন অভিনেত্রী। তবে সূত্রের খবর, ক্যামিও চরিত্রে রয়েছেন দীপিকা। এছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেতুপতি, প্রিয়মণি, সানিয়া মালহোত্রা-সহ একঝাঁক তারকা।