০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪০:৫৫ অপরাহ্ন


মঙ্গলবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২৩
মঙ্গলবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বাষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেবেন। শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৫ মিনিটে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদের মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পুরাতন বাসভবন থেকে অংশ নেবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সমাধি সৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সব প্রস্তুতি। সমাধি সৌধের মূলস্তম্ভ ও বঙ্গবন্ধু ভবনের শোভাবর্ধন করা হয়েছে। মিলাদ মাহফিলের জন্য তৈরি করা হয়েছে মঞ্চ। জাতীয় শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে বানানো হয়েছে তোরণ।

বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন। বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন প্রতিষ্ঠানে টাঙানো হয়েছে কালো পতাকা। টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় কর্মসূচি শেষে প্রিয় নেতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবেন আওয়ামী লীগ  ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ।

টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়া পৌরসভা থেকে টুঙ্গিপাড়া উপজেলা ও গোপালগঞ্জ জেলার সব স্তরে প্রস্তুতি শেষ করা হয়েছে। আমরা এখন অধীর আগ্রহে অপেক্ষা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি ওই দিন এখানে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।’ 

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাবুদ্দিন আজম বলেন, ‘আমাদের প্রিয় নেত্রী ১৫ই আগস্ট আসবেন। ১৫ই আগস্টের শোকে আমরা তার সঙ্গে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবো। শোক দিবসে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। বরাবরের মতো এ বছরের কর্মসূচি বাস্তবায়নের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ’৭৫-এর ১৫ আগস্ট নিহত শহীদানের জন্য আয়োজিত দোয়া মাহফিল শেষে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা দেবেন।’

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-এর রাষ্ট্রীয় প্রোগ্রামটি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে প্রধানমন্ত্রী আগামী ১৫ আগস্ট টুঙ্গিপাড়া সফর করবেন। প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে আইনশৃঙ্খলা ও সার্বিক নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচি যথাযথ মর্যাদায় শেষ করতেও যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।