১৭ মে ২০২৪, শুক্রবার, ১১:৪১:০৭ পূর্বাহ্ন


রাজশাহীতে জামায়াতকে বিক্ষোভ মিছিলে পুলিশের না তবে এখনও আশাবাদী নেতৃবৃন্দ
মঈন উদ্দীন:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২৩
রাজশাহীতে জামায়াতকে বিক্ষোভ মিছিলে পুলিশের না  তবে এখনও আশাবাদী নেতৃবৃন্দ রাজশাহীতে জামায়াতকে বিক্ষোভ মিছিলে পুলিশের না তবে এখনও আশাবাদী নেতৃবৃন্দ


রাজশাহী মহানগরীতে ২৮ জুলাই কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামীকে বিক্ষোভ মিছিল করতে মৌখিকভাবে নিষেধ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। তবে তারা এখনও আশা করছেন আরএমপি তাদের বিক্ষোভ মিছিল করতে সহযোগিতা করবে। জামায়াত নেতৃবৃন্দের আশা রাজশাহী মহানগর পুলিশ কর্মকর্তাদের শুভ বুদ্ধির উদয় হবে এবং জনগণের সভা-সমাবেশ করার মতো নাগরিক অধিকারের প্রতি তারা সম্মান প্রদর্শন করবেন। বিক্ষোভ মিছিল করতে নিষেধ করার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে নরগীর একটি রেষ্ট্রুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জামায়াতের রাজশাহী মহানগরীর নায়েবে আমীর ও রাজশাহী বারের সহ সভাপতি এডভোকেট আবু মোহাম্মদ সেলিম এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে রাজশাহী মহাগনর জামায়াতের আমীর  ড. মোঃ কেরামত আলীর পক্ষে  লিখিত বক্তব্য রাখেন এডভোকেট আবু মোহাম্মদ সেলিম, এসময় তিনি বলেন, শুক্রবার কেন্দ্র সংগঠন ঘোষিত কর্মসূচী “কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রনের দাবিতে” রাজশাহী মহানগরীতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশ সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশিনার বরাবর গত ২৫ জুলাই একটি লিখিত আবেদন প্রেরণ করা হয়েছিল। জামায়াতের আইনজীবি প্রতিনিধি দল আবেদনটি পুলিশ কমিশনার কার্যালয়ে নিয়ে যান। কিন্তু অত্যন্ত পরিতাপের সাথে জানাচ্ছি গত ২৬ আরএমপির বিশেষ শাখার একজন পদস্থ কর্মকর্তা মোবাইল ফোনে জানান আমাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশের সহযোগিতার আবেদন বিবেচনা করা হয়নি এবং আমরা মিছিল করতে পারবো না। বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা ও ভিন্নমতের কারনে আমাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আবেদন বিবেচনা করা হয়নি। এ করনে আমরা আপনাদের মাধ্যমে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

তিনি বলেন, আপনারা লক্ষ্য করছেন যে, সরকারের সীমাহীন দূর্নীতি দু:শাসন জুলুম, নিপীড়ন, মানবধিকার লঙ্ঘন, হত্যা গুম, খুন ও রাজশাহী সহ দেশের প্রায় প্রত্যক এলাকায় মিথ্যা মামলা দিয়ে জামায়াতে ইসলামীসহ বিরোধী দলকে তাদের সাংবিধানিক রাজনৈতিক অধিকারে বাধা সৃষ্টি করা হচ্ছে। সরকার রাষ্ট্রের আইন শৃংঙ্খলা বাহিনীকে তাদের রাজনৈতিক কর্র্মী হিসেবে ব্যবহার করছে। পুলিশ রাজশাহী মহানগরীর প্রতিটি থানায় একাধিক মিথ্যা ও গায়েবী মামলায় জমায়াতের নেতা কর্মীদের নাম জড়িয়ে গণ প্রেপ্তারের প্রতিযোগিতার অবতীর্ণ হয়েছে। পুলিশ প্রশাসনের এহেন রাজনৈতিক ও অপেশাদারীত্বমূলক আচরণ রাজশাহীর সাধারণ মানুষের নিকট স্পষ্ট। একটি রাজনৈতিক দল হিসেবে শান্তিপূর্ণ যে কোন রাজনৈতিক কর্মসূচী পালন করা জামায়াতের সাংবিধানিক অধিকার। এ অধিকারকে বারবার খর্ব করে ক্ষমতাকে স্বৈরাচারী কায়দায় কুক্ষিগত করা হচ্ছে। এ সরকারের জনপ্রিয়তা আজ শুন্যের কোটায়। আমরা আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই প্রশাসনের সাথে জামায়াতের কোন বিরোধ নেই। আমরা আশা করবো আগামীকাল ২৮ জুলাই ২০২৩ তারিখে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচী পালনে স্থানীয় পুলিশ প্রশাসন সার্বিক সহযোগিতা করবেন। আমরা আইন শূংখলায় নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যদের কোন দলের হয়ে কাজ না করে তাদেরকে নিরপেক্ষভাবে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগরী জামায়াতের সেক্রেটারী এমাজ উদ্দীন মণ্ডল, সহকারী সেক্রেটারী অধ্যাক্ষ মাহবুব হাসান বুলবুল, প্রচার সেক্রেটারী অধ্যাপক শারওয়ার জাহান প্রিন্স,  যুব বিভাগের দায়িত্বশীল জসিম উদ্দীন সরকার।