১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:১৮:৩১ পূর্বাহ্ন


ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার কর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার কর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ফাইল ফটো


রাজশাহী কর অফিসে ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার কর কর্মকর্তা মহিবুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে দুদক। সোমবার (২৪ জুলাই) মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহীর সহকারী পরিচালক মো. আমির হোসাইন এই অভিযোগপত্র দাখিল করেন। 

বুধবার (২৬ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা আমির হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, মহিবুল ইসলাম ভূঁইয়া রাজশাহী কর অঞ্চলের সার্কেল-১৩ এর উপ-কর কমিশনার ছিলেন। ফাতেমা সিদ্দিকা নামের স্থানীয় এক চিকিৎসকের আয়কর নথি হালনাগাদ ও আয়কর অধ্যাদেশ-৯৩ ধারায় পুনরায় উন্মোচন মামলা নিষ্পত্তি করে দেবেন বলে মোট ৬০ লাখ টাকা ঘুষ চান। গত ৪ এপ্রিল চিকিৎসক ফাতেমা সিদ্দিকার কাছ থেকে ১০ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় দুদক কর্মকর্তারা তার কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন। এ নিয়ে দুদক কর কর্মকর্তার বিরুদ্ধে একটি মামলা করে দুদক। পরে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গ্রেপ্তার মহিবুল ইসলাম ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করে।  

মামলার তদন্ত কর্মকর্তা আমির হোসাইন বলেন, কর কর্মকর্তা মহিবুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে ১০ লাখ টাকা ঘুষ গ্রহণের বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। কমিশন তদন্ত প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে। এখন মামলার বিচার শুরু হবে।