১৭ মে ২০২৪, শুক্রবার, ১২:২৩:১৬ অপরাহ্ন


রাজশাহীতে ওয়েব সিরিজ ও চলচ্চিত্র নির্মাণ কর্মশালা
রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৩-০৭-২০২৩
রাজশাহীতে ওয়েব সিরিজ ও চলচ্চিত্র নির্মাণ কর্মশালা ছবি: সংগৃহীত


রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবার তরুণদের জন্য ওয়েব সিরিজ ও চলচ্চিত্র নির্মাণের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। এতে তথ্যচিত্র নির্মাতা ড. সাজ্জাদ বকুল, কলকাতার তথ্যচিত্র নির্মাতা শান্তনু সাহা, বাংলাদেশের চলচ্চিত্রনির্মাতা ও সিনেমাটোগ্রাফার শাহারিয়ার চয়ন এবং চলচ্চিত্র সম্পাদক রোকনুজ্জামান রিপন প্রশিক্ষণ প্রদান করবেন।

রোববার (২৩ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে আগামী ২৮ থেকে ৩০ জুলাই রাজশাহীর কাজলায় হেরিটেজ আর্কাইভসের সম্মেলনকক্ষে তিনদিন ব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হবে। তরুণরা ছাড়াও যেকোনো প্রতিষ্ঠানের যে কেউ এ প্রশিক্ষণে অংশ নিতে পারবেন।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের অ্যাফিলিয়েটেড এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই ‘মুক্তবুদ্ধির চর্চায় চলচ্চিত্র’-এ স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুস্থধারার চলচ্চিত্রচর্চায় আগ্রহী করে তোলার জন্য কাজ করে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। এই সংসদের পক্ষ থেকে চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন দিবস উদযাপন, ‘দুই বাংলার চলচ্চিত্র উৎসব’ সহ নানান ধরনের চলচ্চিত্র উৎসব আয়োজন, চিত্রনাট্য রচনা, চলচ্চিত্র নির্মাণসহ নানান বিষয়ে কর্মশালার আয়োজন করা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীসহ নানান চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়।