১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:৩১ পূর্বাহ্ন


ঈশ্বরদী রেল স্টেশনে বিনা টিকিটের ৫৬০ যাত্রীকে জরিমানা ও ২ যাত্রীকে কারাদন্ড
ইব্রাহীম হোসেন সম্রাট
  • আপডেট করা হয়েছে : ২২-০৭-২০২৩
ঈশ্বরদী রেল স্টেশনে বিনা টিকিটের ৫৬০ যাত্রীকে জরিমানা ও ২ যাত্রীকে কারাদন্ড File Photo


পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে বিনা টিকিটে ট্রেন ভ্রমন করায় দায়ে ৫৬০ জন যাত্রীকে জরিমানা ও ২জন যাত্রীকে করাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (২২ জুলাই) ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে এ ঘটনা ঘটে। 

শনিবার (২২ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেন পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ।

তিনি বলেন, শনিবার স্টেশন দিয়ে চলাচলকারী আন্তঃনগর কমিউটার, সাগরদাড়ি, মধুমতি, কপোতাক্ষ আপ, কপোতাক্ষ ডাউন, রূপসা আপ, রূপসা ডাউন, সুন্দরবন, টুঙ্গিপাড়া আপ, টুঙ্গিপাড়া ডাউন, বেনাপোল ও চিত্রা এক্সপেসসহ ১২টি ট্রেনের যাত্রীদের মধ্যে ৫৬০ জন যাত্রীকে বিনা টিকিটে ট্রেন ভ্রমন করার দায়ে ১ লাখ ২৬ হাজার ২৪০ টাকা জরিমানা ও ২ যাত্রীকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ এবং রেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাকশী বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান। এসময় পাকশী বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট মোর্শেদ আলম, বিভাগীয় মেডিকেল অফিসার শাকিল আহমেদ, সহকারী পরিবহন কর্মকর্তা-২ মোঃ হারুন-অর রশিদ, সহকারী বানিজ্যিক কর্মকর্তা একেএম নুরুল আলমসহ বিভাগীয় রেলের কর্মকর্তাগণ এবং ভ্রাম্যমান টিকিট পরিদর্শক, টিটিই, ট্রেন পরিচালকগন উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, ট্রেনে বিনা টিকিটে ভ্রমন নিরুৎসাহিত করার জন্য এবং ট্রেন যাত্রীকে এ বিষয়ে সচেতন করতে বিভাগীয় রেলের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এতে একদিকে যেমন রেলের আয় বাড়ছে অন্যদিকে বিনা টিকিটে ট্রেন ভ্রমন করা যাত্রীরা সজাগ হয়ে টিকিট কেটে ট্রেনে ভ্রমন করতে আগ্রহী হচ্ছেন।

শুধু ঈশ্বরদীতে নয় এই ভ্রাম্যমান আদালতের টিম ট্রেনে ট্রেনে বিশেষ অভিযান চালিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখবে।