১১ মে ২০২৪, শনিবার, ০৫:৫৯:০০ অপরাহ্ন


বড় ব্যবধানে হারল টাইগ্রেসরা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
বড় ব্যবধানে হারল টাইগ্রেসরা ছবি: সংগৃহীত


ভারতের দেয়া ২২৯ রানের লক্ষ্যে বাংলাদেশের মেয়েদের শুরুটা মোটেও ভালো ছিল না। দলীয় ৩৮ রানের মাথায় তিন উইকেট হারিয়ে বসে তারা। চতুর্থ উইকেট জুটিতে রিতু মনি ও ফারজানা হক পিংকি ৬৮ রান যোগ করে দলকে ছন্দে ফেরান। পিংকির বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। গুটিয়ে যায় ১২০ রানে। তাতে ১০৮ রানের বড় ব্যবধানে হার নিশ্চিত হয় বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরেছে ভারতের মেয়েরা।

বুধবার মিরপুরে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বল হাতে শুরুটা ভালো ছিল স্বাগতিকদের। স্কোরবোর্ডে ৬৮ রান তুলতেই ৩ উইকেট হারায় ভারতের মেয়েরা। সেখান থেকে দলকে টেনে তুলে বড় সংগ্রহের ভিত গড়ে দেন জেমিমা রদ্রিগেজ ও হারমানপ্রীত কাউর। জেমিমা ৮৬ ও হারমান করেন ৫২ রান।

জবাবে বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। স্কোরবোর্ডে ৩৮ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফেরেন তিন ব্যাটার। সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্বটা নেন পিংকি ও রিতু মনি। দুজনের ৬৮ রানের জুটিতে মনে হচ্ছিল, ম্যাচ না জিতলেও হয়তো কাছাকাছি পৌঁছাবে বাংলাদেশ। কিন্তু সেটা আর হলো কই।

১০৬ রানে পিংকির বিদায়ের পর বাংলাদেশের ইনিংস স্থায়ী হলো আর মাত্র ৩১ বল। এ সময় স্কোরবোর্ডে ১৪ রান যোগ করতেই ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

স্বাগতিকদের হয়ে ৪৭ রান আসে ফারজানা হক পিংকির ব্যাটে। ভারতের হয়ে জেমিমা রদ্রিগেজ ৩ রানে নেন ৪ উইকেট। আন্তর্জাতিক ক্যারিয়ারে এর আগে মাত্র ১ উইকেট পাওয়া রদ্রিগেজের এটাই ক্যারিয়ারসেরা বোলিং। এ ছাড়াও তিন উইকেট নেন দেবিকা বৈদ্য।