১৭ মে ২০২৪, শুক্রবার, ১২:২৩:৪৮ অপরাহ্ন


সাপাহারে ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত
হাফিজুল হক, সাপাহার নওগাঁ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২৩
সাপাহারে ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত সাপাহারে ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত


স্থানীয় পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, নতুন ও উদ্ভাবনী কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ইউনিয়ন পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলা এবং স্থানীয় পর্য্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌছে দেবার লক্ষে সাপাহারে ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মাঝে ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর আয়োজনে ও সাপাহার উপজেলা প্রশাসনের সার্বিক বাস্তবায়নে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন ও প্রধান প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন। তিনি স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করার আহবান জানিয়ে ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা, আইনশৃংখলা, মাদক, বাল্যবিবাহ, নারীনির্যাতন ইত্যাদী বিষয়ে  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘসময় আলোচনা করেন। 

এসময় উক্ত প্রশিক্ষণের প্রশিক্ষক ও উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভূমি শারমিন জাহান লুনা, উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন, পল্লী উন্নয়ন অফিসার আলমগীর হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কৌশলী খাদিজা আক্তার সহ অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণ ।

৩,৪,৫ এপ্রিল তিন দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন উপজেলার সকল (৬) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যবৃন্দ।