২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৯:৩৩ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগের অভিযোগে দুইজনের বিরুদ্ধে মামলা
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২৩
ফুলবাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগের অভিযোগে দুইজনের বিরুদ্ধে মামলা ফুলবাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগের অভিযোগে দুইজনের বিরুদ্ধে মামলা


দিনাজপুরের ফুলবাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ মিটার ও তার জব্দ করে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১২ মার্চ) দুপুর ১২ টা থেকে দুইটা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন দিনাজপুর যুগ্ম জেলা দায়রাজজ আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.কামরুজ্জামান।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর রাঙ্গামাটি বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকার সোরাফত হোসেনের ছেলে মোস্তাক আলমের বাড়ীতে অভিযান চালিয়ে বকেয়া বিদ্যুৎ বিলের কারণে বিচ্ছিন্নকৃত বিদ্যুৎ লাইন বিল পরিশোধ না করেই নজেই সংযোগ লাগিয়ে অবৈধভাবে পুনরায় চালু করেছেন। এছাড়াও আবাসিক বিদ্যুৎ লাইন দিয়ে ডিসি লাইন ব্যবসা পরিচালনা করাসহ অনুমোদনের চেয়ে বেশি অভারলোড বিদ্যুৎ ব্যবহারের অপরাধে মোস্তাক আলমের বিরুদ্ধে বিদ্যুৎ আইনের ২০১৮ সালের ৩৮/ঘ ধারায় মামলা রুজুসহ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে সংযোগের তার ও মিটার জব্দ করা হয়। অপরদিকে পৌর এলাকার বারোকোনা নয়াপাড়া গ্রামের সোহরাব আলীর ছেলে জাহাঙ্গীর আলমের বাড়ীতে অভিযান চলিয়ে তার নিজবাড়ী থেকে আবাসিক বিদ্যুৎ সংযোগ নিয়ে পার্শ্ব সংযোগ দিয়ে অবৈধভাবে মুরগির খামারে সংযোগ ব্যবহার করার অপরাধে একই ধারায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা রুজু করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সাথে পৌরশহরের হাশমীপট্রি এলাকায় ব্যাটমিণ্টন খেলার জন্য অবৈধভাবে সংযোগকৃত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তার জব্দ করা হয়।

অভিযান পরিচালনাকালে ফুলবাড়ী নেসকোর আবাসিক প্রকৌশলী ও উপ-বিভাগীয় প্রকৌশলী উজ্জ্বল আলী, উপ-সহকারী প্রকৌশলী আক্তার হোসেনসহ থানা পুলিশের সদস্যরা উপস্থি ছিলেন।

দিনাজপুর যুগ্ম জেলা দায়রাজজ আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.কামরুজ্জামান বলেন, অভিযান পরিচালনা করে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ মিটার ও সংযোগ তার জব্দ করে বিদ্যুৎ আইনের ২০১৮ সালের ৩৮/ঘ ধারায় দুই জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহার করা থেকে বিরত থাকতে সকলকে সচেতন করতেই এই অভিযান। আগামীতেও অভিযান অব্যাহত থাকবে।