১৭ মে ২০২৪, শুক্রবার, ০১:২৩:২২ অপরাহ্ন


আর্জেন্টিনায় এক ম্যাচে ১০ লাল কার্ড
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২২
আর্জেন্টিনায় এক ম্যাচে ১০ লাল কার্ড ফাইল ফটো


এক ম্যাচে কয়টি লাল কার্ড দেখার ঘটনা ঘটতে পারে! ২টা কিংবা ৩টা! বড়জোড় ৪টা। কিন্তু অবিশ্বাস্য মনে হলেও আর্জেন্টিনায় একটি ম্যাচে ১০টি লাল কার্ড দেখার ঘটনা ঘটেছে।

রোববার (৬ নভেম্বর) আর্জেন্টাইন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল বোকা জুনিয়র্স ও রেসিং ক্লাব। আলোচিত ম্যাচটিতেই গুনে গুনে দশটি লাল কার্ড দেখান কাতার বিশ্বকাপে রেফারিংয়ের দায়িত্ব পাওয়া আর্জেন্টাইন রেফারি ফাকুন্দো তেল্লো।  

দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, গণহারে লাল কার্ড দেখানোর ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ সমতায়। ইনজুরি টাইমে বোকা ও রেসিংয়ের দুই ফুটবলার সেবাস্তিয়ান ভিল্লা ও জোহান কারবোনেরোর মধ্যে হাতাহাতি হলে দুজনকে লাল কার্ড দেন ফাকুন্দো।

তবে তাতেই ঘটনার শেষ নয়। নাটকের আরও বাকি ছিল। অতিরিক্ত সময়ের খেলা শেষের মাত্র ২ মিনিট আগে জয়সূচক গোল করেন রেসিংয়ের কার্লোস আলকারেজ। শেষ মুহূর্তের গোলে ম্যাচ জিতেই বোকার ভক্তদের সামনে গিয়ে উদযাপন করেন তিনি। 

এমন দৃশ্য সহ্য করতে পারেননি বোকার ফুটবলাররা। রেসিংয়ের জয়ের নায়ক আলকারেজকে ধাক্কা দেন। এরপর হাতাহাতি ও ধস্তাধস্তির মতো ঘটনা ঘটে। মাঠের এই বিশৃঙ্খলা থামাতে গুনে গুনে বোকার সাতজনকে লাল কার্ড দেখান ফাকুন্দো। এছাড়া আলকারেজসহ রেসিংয়ের তিনজনকেও ছাড়েননি আর্জেন্টাইন এই রেফারি।

কাতার বিশ্বকাপে লাতিন আমেরিকার ছয়জন রেফারির মধ্যে ফাকুন্দো একজন। প্রিমেরা ডিভিশনে ১১৮টি ম্যাচে রেফারিং করে ৬১২টি হলুদ কার্ড ও ৪৫ লাল কার্ড দিয়েছেন তিনি। এবার এক ম্যাচেই দিলেন ১০টা লালকার্ড।