২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৫৬:৫০ অপরাহ্ন


উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চৈতীর বাগানে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত
তমাল দাস:
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২২
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চৈতীর বাগানে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চৈতীর বাগানে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত


আগামী (১৭ অক্টোবর) আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল-এঁর কাপ-পিরিচ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার লক্ষে পবা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার সকাল ১১টায় উপজেলার চৈতীর বাগানে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন, এম.পি। সভাপতিত্ব করেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।

বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম আসাদুজ্জামান আসাদ, কাটাখালী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আনোয়ার সাদাত নান্নু, পবা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তৌফকুল ইসলাম তৌফিক, পবা উপজেলার অন্তর্গত দর্শনপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসেন, বটগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসাইন সাগর, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, দামকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, হড়গ্রাম ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শাহজাহান আলী।

সভা সঞ্চালনা করেন পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ। 

নির্বাচনী মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমাকে মনোনয়ন দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর অনুসারীদের সম্মানিত করেছেন এজন্য আমি রাজশাহীবাসীর পক্ষ থেকে নেত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 

তিনি আরো বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু’র ডাকে সাড়া দিয়ে আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করি। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছি। আমি পরিবারের মায়া ত্যাগ করে যুদ্ধে গেছিলাম। এদেশের মানুষকে রক্ষা করার তাগিদে আমি ঝাপিয়ে পড়ি মহান মুক্তিযুদ্ধে। যুদ্ধ করেছি, যুদ্ধ করে এ দেশকে স্বাধীন করেছি। ১৯৭১ সালে যদি আমার এই চেতনা থেকে থাকে, তাহলে এখন ২০২২ সালে যখন আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছেন, আমি প্রত্যাশা করি নির্বাচনে কাপ পিরিচ প্রতীকে আমি বিজয়ী হলে ১৯৭১ সালের ন্যায় এখনও আমি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো ইনশাল্লাহ। তাই আমি আপনাদের কাছে এসেছি, আপনাদের ভোট প্রার্থনা করছি, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, আমি সে দায়িত্ব আপনাদের পাশে থেকে আপনাদের সাথে পালন করে যেতে পারি সেজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। আপনারা ভোট দিয়ে আমাকে বিজয়ী করলে, এই বিজয় হবে আপনাদের, এই বিজয় হবে আমার প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা’র। 

তিনি আরো বলেন, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিয়ে সরকারের উন্নয়ন কে আরো বেগবান করতে এবং আপনাদের পাশে থেকে সেবা করার সুযোগ দিন।  

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মকিদুজ্জামান জুরাত, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য আশরাফ উদ্দিন খান, খায়রুল বাশার শাহীন, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি মর্জিনা পারভীন, পবা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, নওহাটা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র-১ আজিজুল হক, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, কাটখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জহুরুল আলম রিপন, মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক রায়হানুল ইসলাম রয়েল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন শিপলু, উপজেলা যুবলীগের সভাপতি এমদাদুল হক, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন প্রমুখ। 

এছাড়া আরো উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ পবা উপজেলার অন্তর্গত সকল ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ এবং সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দ সহ সর্বস্তরের নেতৃবৃন্দ।