২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০৩:১৭ অপরাহ্ন


মেসিকে ঘিরে ৩ ভক্তের পাগলামি
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২২
মেসিকে ঘিরে ৩ ভক্তের পাগলামি মেসিকে ঘিরে ৩ ভক্তের পাগলামি


বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। তাঁকে ঘিরে যে উৎসাহ, উদ্দীপনা,উন্মাদনা তুঙ্গে থাকবে তা বলাই বাহুল্য। বিশ্বের যে কোন প্রান্তেই তিনি খেলুন না কেন, তাঁকে দেখতে গ্যালারি থাকে কানায় কানায় পূর্ণ। 'ভগবানকে' চাক্ষুষ করতে,তাঁকে স্পর্শ করতে মুখিয়ে থাকেন ভক্তরা। এমনটাই ঘটে গেল আমেরিকাতে। সেখানে ভক্তের অনাবিল ভালবাসার সাক্ষী থাকলেন মেসি। আমেরিকাতে এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা এবং জামাইকা। সেখানেই মেসির স্বাক্ষর নিতে খালি গায়েই দর্শকাসন থেকে মাঠে প্রবেশ করেন ওই ভক্ত। খালি পিঠ পেতে দেন মেসির সামনে স্বাক্ষর করার জন্য। ভক্তের আব্দার মেটান মেসি।

তা করতে গিয়েই নিরাপত্তারক্ষী কার্যত মেসিকেই ধাক্কা দিয়ে বসেন। ভক্তের আগমনে মেসির নিরাপত্তা বিঘ্নিত হতে পারে দেখে মাঠের নিরাপত্তারক্ষীরা সেই ভক্তকে সরাতে গিয়ে মেসিকেই এমনভাবে ধাক্কা দেন। সেই ধাক্কার চোটে প্রায় মাটিতেই পড়ে যাচ্ছিলেন তারকা ফুটবলার।

জামাইকার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আগের দিন ফ্লুতে ভুগছিলেন মেসি। ফলে এই ম্যাচে প্রথম একাদশে ছিলেন না লিওনেল মেসি। ম্যাচের ৫৬তম মিনিটে মাঠে নামেন তিনি। শুধু মাঠে নামাই নয় এদিন ম্যাচে তিনি করেন জোড়া গোল। আর্জেন্টিনা ৩-০ গোলে এই ম্যাচে জয় পায়। ম্যাচে একবার দুবার নন তিনবার ভক্তের আদরের ঠেলায় বিড়ম্বনাতে পড়তে হয় মেসিকে।

ম্যাচে নিরাপত্তাবলয় ভেদ করে তিনবার তিন মেসিভক্ত মাঠে ঢুকে আসেন।ফলে নিউ জার্সির রেড বুলস অ্যারেনার নিরাপত্তাব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে। ভক্তদের এমন কাণ্ডের ফলে খেলাও বন্ধ করতে হয় কিছুক্ষণ। মেসির অটোগ্রাফ, তাঁর সঙ্গে সেল্ফি,তাঁকে একবার একটু স্পর্শ করাই ছিল ভক্তদের উদ্দেশ্য। যার ফলেই বাধে বিড়ম্বনা। ম্যাচে আর্জেন্টিনার অপর গোলটি জুলাইন আলভারেজের। নিজের ফুটবল জীবনের সায়াহ্নে মেসি। কিন্তু এখনও উন্মাদনা তুঙ্গে। হবে নাই বা কেন, বয়স হলেও হিরে তো হিরেই থাকে।