২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৫:১৯ পূর্বাহ্ন


পাকিস্তানে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, দুই মেজর সহ নিহত ছয় জওয়ান
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২২
পাকিস্তানে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, দুই মেজর সহ নিহত ছয় জওয়ান ফাইল ফটো


মর্মান্তিক দুর্ঘটনা পাকিস্তানে। সে দেশের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) সূত্রে খবর আজ সোমবার হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির দুজন মেজরসহ ৬ সেনা কর্মকর্তা নিহত হয়েছে।

নিহতরা হলেন- ৩৯ বছর বয়সী মেজর খুররাম শাহজাদ (পাইলট), ৩০ বছর বয়সী মেজর মুহাম্মদ মুনিব আফজাল (পাইলট), সুবেদার আবদুল ওয়াহিদ (৪৪), সিপাই মুহাম্মদ ইমরান (২৭), নায়েক জলিল (৩০), সিপাই শোয়াইব (৩৫)।বেলুচিস্তান প্রদেশের হারনাই জেলার খোস্ট এলাকার পাশে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে।

ফ্লাইং মিশন চলা অবস্থায় হেলিকপ্টারটি ধ্বংস হয়ে যায়। আইএসপিআর জানায়, দুই পাইলটসহ বিমানটিতে থাকা ছয়জনই মৃত্যু বরণ করেছেন।

সোমার পর হাইকোর্টে আরও এক ক্যান্সার আক্রান্ত চাকরিপ্রার্থী! জরুরি শুনানি ডাকলেন বিচারপতি

তবে এই প্রথম নয়। এর আগে আগস্ট মাসে বেলুচিস্তানের লাসাবেলা এলাকায় হেলিকপ্টার দুর্ঘটনায় পাকিস্তান সেনাবাহিনীর কোয়েট্টা কর্পসের লেফটেনেন্ট জেনারেল সরফরাজ আলিসহ ৬ জনের মৃত্যু হয়। সেই ঘটনার সঙ্গে বেলুচিস্তানের বিদ্রোহীদের যোগ রয়েছে বলে মনে করা হয়। লেফটেনেন্ট জেনারেল সরফরাজ আলি ছাড়াও নিহতদের মধ্যে ছিলেন ব্রিগেডিয়ার হানিফ, মেজর সইফ, মেজর তালহা, নায়েক মুদাসসের। জানা গিয়েছে, সোমবার বেলুচিস্তানের লাসাবেলা থেকে রওনা হওয়ার পরই কন্ট্রোল রুমের সঙ্গে সংযোগ হারায় এই হেলিকপ্টার।

পাকিস্তানের ওই পার্বত্য অঞ্চল বেশ দুর্গম ছিল। তাই ওই এলাকায় হেলিকপ্টারের ধ্বংসাবশেষ খুঁজে বের করতে বেশ বেগ পেতে হয় প্রশাসনকে। এইভাবে সেনা হেলিকপ্টার নিখোঁজ হওয়ার ঘটনা পাকিস্তানের নিরাপত্তার জন্য বেশ ভয়ঙ্কর। বেলুচিস্তান লিবারেশন আর্মিকে ঘটনার জন্য সন্দেহ করা হয়। ঘটনার পর প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান সহ অনেকেই নিজের শোকবার্তা জানান।