১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০১:০৯:৪৯ অপরাহ্ন


জেলা পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে জয়যুক্ত করতে মতবিনিময় সভা
তমাল দাস :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২২
জেলা পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে জয়যুক্ত করতে মতবিনিময় সভা জেলা পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে জয়যুক্ত করতে মতবিনিময় সভা


আগামী ১৭ অক্টোবর, ২০২২ আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে জয়যুক্ত করার লক্ষে আজ রবিবার পুঠিয়া উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ: 

সকাল ১১ টায় পুঠিয়া ইউনিয়ন পরিষদে বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদিউজ্জামান বদি’র সভাপতিত্বে এক মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

বানশ্বের ইউনিয়ন পরিষদ: 

বেলা ১২ টায় বানেশ্বর ইউনিয়ন পরিষদে বানেশ্বর ইউনিয়নের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বানেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

জিউপাড়া ইউনিয়ন পরিষদ: 

বেলা ১টায় জিউপাড়া ইউনিয়ন পরিষদে জিউপাড়া ইউনিয়নের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জিউপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসনেয়ারা। 

পুঠিয়া ইউনিয়ন পরিষদ: 

বেলা ৩টায় পুঠিয়া ইউনিয়ন পরিষদে পুঠিয়া ইউনিয়নের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুঠিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফ খান।

মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম একরামুল হক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, আহসানুল হক পিন্টু, জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম ফারুক। আরো বক্তব্য রাখেন পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ শরিফুল ইসলাম, বানেশ^র ইউনিয়ন পরিষদের সদস্য মামুনুর রশিদ, জিউপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য সাইদুর রহমান জামাল, সংরক্ষিত আসনের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য জেসমিন আরা খাতুন, পুঠিয়া ইউনিয়ন পরিষদের সদস্য হাকিম উদ্দিন, আমিনুল ইসলাম বকুল। 

মতিবিনময় সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সামাদ ও পুঠিয়া উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক শাহরিয়ার কবির কনক।

বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলাম। কোন কিছুর প্রত্যাশা করি নাই, আমার সবচেয়ে বড় পাওয়া আমি বীর মুক্তিযোদ্ধার খেতাব পেয়েছি। আমার প্রিয় জন্মভূমি বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই ঐ পরাজিত শক্তি পাকিস্তানী এদেশীয় এজেন্টরা জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা ৭৫এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে আরো পিছিয়ে দিয়ে আবারো পাকিস্তানী ধারায় দেশ পরিচালিত হচ্ছিলো। আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই আমরা পৃথিবীর উন্নত ও সমৃদ্ধশালী দেশের কাতারে আমাদের দেশ বাংলাদেশ অবস্থান করতো কিন্তু সেটা হয় নি, ষড়যন্ত্রকারীরা সেটা চায় নি, তারা চায় নি বাংলাদেশ বিশ্বদরবারে মাথা তুলে দাঁড়াক। ১৯৮১ সালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে দীর্ঘ আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়ে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কাজে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আমি বঙ্গবন্ধুকন্যার একজন সামান্য কর্মী হিসেবে তাঁর এই উন্নয়ন কর্মকা-ে আপনাদের সাথে নিয়ে অংশগ্রহন করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে আপনাদের উন্নয়ন ও সহযোগী হিসেবে কাজ করার সুযোগ দিয়েছেন। তাই আমি চেয়ারম্যান নির্বাচিত হলে আপনাদের সাথে নিয়ে জেলার সার্বিক উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো। আপনাদের ভোটে আমি বিজয়ী হলে এই বিজয় হবে আপনাদের, এই বিজয় হবে আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি আমানুল হাসান দুদু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবুল যুগ্ন সাধারণ আহসানুল হক পিন্টু, আসাদুজ্জামান আজাদ,  বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রবিউল আলম রবি, সদস্য খাইরুল বাশার শাহীন, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফখরুল ইসলাম, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম, বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ ১ নং ওয়ার্ড সদস্য মোঃ সালাউদ্দিন ২ নং ওয়ার্ড সদস্য মোঃ আব্দুল লতিফ সরকার ৩ নং ওয়ার্ড সদস্য মোঃ নুরুল ইসলাম ৪ নং ওয়ার্ড সদস্য মোঃ আব্দুল জলিল ৫ নং ওয়ার্ড সদস্য মোঃ দেলোয়ার হোসেন ৬ নং ওয়ার্ড সদস্য মোঃ মন্টু ৭ নং ওয়ার্ড সদস্য মোঃ শরিফুল ইসলাম ৮ নং ওয়ার্ড সদস্য মোঃ রমজান আলী ৯ নং ওয়ার্ড সদস্য মোঃ শফিকুল ইসলাম ১,২ ও ৩ নং ওয়ার্ড সদস্য ঝর্ণা বিবি ৪,৫ ও ৬ পারুল ৭,৮ ও ৯ পারুল, বানেশ্বর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য আতাউর রহমান শেখ, ২নং ওয়ার্ডের সদস্য আলমগীর হোসেন, ৩ নং ওয়ার্ডের সদস্য ফরমান আলী, ৪ নং ওয়ার্ডের সদস্য আব্দুল মালেক, ৫ নং ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম, ৬নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর হোসেন, ৯ নং ওয়ার্ডের সদস্য নওশাদ আলী, সংরক্ষিত আসনের ১,২ ও ৩ নং ওয়ার্ড সদস্য রজুফা বেগম, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড সদস্য শিরীনা খাতুন,  জিউপাড়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড সদস্য নজরুল ইসলাম, ২ নং ওয়ার্ড সদস্য  আনসার আলী, ৩ নং ওয়ার্ড সদস্য হুমায়ুন কবির, ৪ নং ওয়ার্ড সদস্য সান্টু ইসলাম, ৬ নং ওয়ার্ড সদস্য আব্দুল সালাম মন্ডল, ৭ নং ওয়ার্ড সদস্য মকলেসুর রহমান, ৮ নং ওয়ার্ড সদস্য আলী আকবর, সংরক্ষিত আসনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড সদস্য শারমিন, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড সদস্য হেলেনা বেগম, পুঠিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড সদস্য শাহাবুল ইসলাম, ২ নং ওয়ার্ড সদস্য আব্দুল জলিল সরদার, ৩ নং ওয়ার্ড সদস্য শাহাদৎ হোসেন, ৪ নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম, ৭ নং ওয়ার্ড সদস্য বদিউজ্জামান, ৮ নং ওয়ার্ড সদস্য মুকুল হোসেন, সংরক্ষিত আসনের ১, ২ ও ৩ নং ওয়ার্ড সদস্য সাহারা বেগম, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড সদস্য খায়রুন্নেসা বেগম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন কাটাখালি ও তাহেরপুর অঞ্চলের আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দ সহ সর্বস্তরের নেতৃবৃন্দ।