২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৬:১০ পূর্বাহ্ন


আঘাত নিয়ে খেলেও পর্তুগালকে জেতালেন রোনাল্ডো
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২২
আঘাত নিয়ে খেলেও পর্তুগালকে জেতালেন রোনাল্ডো আঘাত নিয়ে খেলেও পর্তুগালকে জেতালেন রোনাল্ডো


দেশের হয়ে খেলতে সব সময়েই পছন্দ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। উয়েফা নেশনস লিগের ম্যাচ খেলতে গিয়ে ঘটে গেল বড় অঘটন। চোট পেয়ে রক্তাক্ত হলেন সিআরসেভেন। রক্ত ঝরা নাক নিয়েই পুরো ম্যাচ খেলে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছেন তিনি।

রোনাল্ডো গোল না পেলেও একটি অ্যাসিস্ট করেছেন তিনি। এ জয়ের ফলে পয়েন্ট টেবলের শীর্ষে উঠে গিয়েছে পর্তুগাল। স্পেনের বিপক্ষে শেষ ম্যাচ ড্র করলেও শীর্ষস্থান অক্ষুণ্ণই থাকবে পর্তুগিজদের।

তখন ম্যাচের বয়স ১৪ মিনিট। উঁচুতে তোলা একটি বল হেড করতে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু বল ধরে নেন প্রতিপক্ষের গোলকিপার টমাস ভ্যাক্লিক। তাঁর কনুইয়ের আঘাত লাগে রোনাল্ডোর নাকে। গলগল করে রক্ত বের হতে থাকে। পর্তুগালের প্লেয়াররা তো বটেই, আশঙ্কিত হন চেক প্রজাতন্ত্রের ফুটবলাররাও।

চোট বেশ গুরুতর ছিল। এমন কী শুশ্রুষার জন্য মাঠ ছাড়তে হয় পর্তুগালের অধিনায়ককে। সে সময় অনেকেই ভেবেছিলেন, ওই ম্যাচ আর খেলতে পারবেন না তিনি। কিন্তু ভক্তদের স্বস্তি দিয়ে নাকে প্লাস্টার বেঁধে ফের মাঠে ফিরে আসেন রোনাল্ডো। এবং পুরো ৯০ মিনিটই তিনি মাঠে ছিলেন।

শনিবার রাতে নেশনস লিগে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। চেকদের তাদের ঘরের মাঠে চার গোল দিলেন ব্রুনো ফার্নান্ডেজরা। চার গোলের মধ্যে তিনটেই করলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দুই ফুটবলার। রাইট ব্যাক দিয়েগো দালো করলেন জোড়া গোল, একটি ব্রুনো ফার্নান্ডেজ। শেষ গোলটি লিভারপুলের ফরোয়ার্ড দিয়েগো জটার, যদিও সেখানেও সহায়তা ম্যান ইউ স্ট্রাইকার রোনাল্ডোর। পর্তুগিজ মহাতারকা অবশ্য নিজে গোল পাননি, তবে খেলেছেন ভালই।

তবে রোনাল্ডোর জন্যই গোল খেয়ে যেতে পারত পর্তুগাল। নিজেদের বক্সে চেক প্লেয়ারের হেড করা বল হাত দিয়ে আটকান তিনি। অবশ্য এ ক্ষেত্রে তাঁকে খুব একটা দোষ দেওয়া যায় না। না আটকালে ওই বল ফের চোট পাওয়া নাকে লাগত। যাই হোক, ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্যে পেনাল্টি পায় চেকরা। কিন্তু দলের তারকা স্ট্রাইকার প্যাট্রিক শিক বারের ওপর দিয়ে বল উড়িয়ে দেন। হাঁফ ছেড়ে বাঁচে পর্তুগাল। স্বস্তির নিঃশ্বাস ফেলেন রোনাল্ডো।