২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৫৬:৪৫ পূর্বাহ্ন


স্কুলব্যাগ, ছাতাসহ শিক্ষা উপকরণ পেল প্রধানমন্ত্রীকে আবেগঘন চিঠি লেখা জুনাইদ
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২২
স্কুলব্যাগ, ছাতাসহ শিক্ষা উপকরণ পেল প্রধানমন্ত্রীকে আবেগঘন চিঠি লেখা জুনাইদ স্কুলব্যাগ, ছাতাসহ শিক্ষা উপকরণ পেল প্রধানমন্ত্রীকে আবেগঘন চিঠি লেখা জুনাইদ


উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে চিঠি লেখেন রাজশাহীর দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্র জুনাইদ সিদ্দিক। চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের।

শনিবার জুনাইদ সিদ্দিক ও তার অভিভাবককে ডেকে স্কুলব্যাগ ও ছাতা সহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা। এতে খুশি হয়েছেন শিক্ষার্থী জুনাইদ সহ ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকাবাসী। শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা ব্যক্তিগত উদ্যোগে ওই শিশুর হাতে এসব উপকরন তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রের আবেগঘন চিঠি ফেসবুকে দেখার পর তার পরিবারের সঙ্গে যোগাযোগ করি। তার ইচ্ছা পূরণে স্কুলব্যাগ, ছাতা, খাতা, কলম ও পেন্সিল বক্স উপহার দেওয়া হয়েছে। তিনি বলেন, তার উপবৃত্তির টাকা প্রদানের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে। ভবিষ্যতে আর কেউ এরকম বিড়ম্বনায় যেন না পড়েন তার জন্য সবাইকে অভিভাবক সহ সবাইকে সজাগ থাকতে হবে।

সম্প্রতি উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে চিঠি লেখেন শিক্ষার্থী জুনাইদ। চিঠিতে সে উল্লেখ করে, উপবৃত্তির তালিকায় থাকা তার নগদ একাউন্টে উপবৃত্তির টাকা আসলেও ওই টাকা সে পায়নি। অথচ তার বাবা তাকে কথা দিয়েছিল ওই টাকা দিয়ে তাকে স্কুলব্যাগ সহ শিক্ষা উপকরণ কিনে দিবেন। উপবৃত্তির টাকা হারিয়ে ভীষণভাবে মর্মাহত হন শিক্ষার্থী জুনায়েদ। তার বাবা বিদ্যালয়ের শিক্ষকদের জানালেও কোনো সুরাহা হয়নি। জুনাইদের লেখা আবেগঘন ওই চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের।