১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৩৭:৫৫ পূর্বাহ্ন


জেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী আমাকে খাদেম হিসেবে বেছে নিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২২
জেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী আমাকে খাদেম হিসেবে বেছে নিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল জেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী আমাকে খাদেম হিসেবে বেছে নিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল


আগামী ১৭ অক্টোবর, আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে জয়যুক্ত করার লক্ষে তাঁর উপস্থিতিতে পুঠিয়া উপজেলা পরিষদ কনফারেন্স হলে মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

এর পূর্বে বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে ফুলেল শুভেচ্ছা জানান পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য জি.এম. হিরা বাচ্চু সহ পুঠিয়া উপজেলার পরিষদের সকল সদস্য।

মতিবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য জি.এম. হিরা বাচ্চু। প্রধান অতিথির বক্তৃতা রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। 

প্রধান বক্তা হিসেবে বক্তৃতা রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান এমপি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সামাদ। 

আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ এস.এম. একরামুল হক,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু।পুঠিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, পুঠিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান, বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান বদি, শিমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, ভালুকগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাকবীর হাসান, জিউপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসনেয়ারা বেগম, পুঠিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ খান। 

বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমি আশাবাদী খুব দ্রুত আমরা মধ্যম আয়ের দেশে পরিনত হবে। আমি তাঁর জন্য দোয়া করি, পরম করুণাময় যেন তাকে দীর্ঘায়ু করেন এবং সুস্থতা দান করেন। 

তিনি আরো বলেন, জেলা পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে খাদেম হিসেবে বেছে নিয়েছেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু'র ডাকে সাড়া দিয়ে আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করি। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে আমি এই পুঠিয়া ও দূর্গাপুর অঞ্চল সহ দেশের বিভিন্ন জায়গায় যুদ্ধ করেছি। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে আমি আমার রাজনৈতিক জীবন আওয়ামী লীগের জন্য উৎসর্গ করেছি। জীবনে আমি রাজনীতিই করে গেছি আপনাদের পাশে থেকে, আপনাদের ভাই, বন্ধু ও সহযোদ্ধা হিসেবে। আমার বড় স্বীকৃতি বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধ করেছি, বীর মুক্তিযোদ্ধার উপাধি পেয়েছি। বঙ্গবন্ধুকন্যা আমাকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে আপনাদের সাথে নিয়ে জেলার সার্বিক উন্নয়নে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আপনাদের কাছে এসেছি, আপনাদের ভোট প্রার্থনা করছি, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, আমি সে সে দায়িত্ব আপনাদের পাশে থেকে আপনাদের সাথে নিয়ে সততা ও নিষ্ঠার সাথে করে যেতে পারি সেজন্য আপনাদের সহযোগিতা বড়ই প্রয়োজন। আপনারা ভোট দিয়ে আমাকে বিজয়ী করলে, এই বিজয় হবে আপনাদের, এই বিজয় হবে আমার প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা’র।   

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবলু, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ.কে.এম আসাদুজ্জামান আসাদ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, জেলা আওয়ামী লীগের সদস্য পুঠিয়ার সাবেক পৌর মেয়র রবিউল ইসলাম রবি, মহানগর আওয়ামী লীগের সদস্য আলিমুল হাসান সজল, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, বেলপুকুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য সালাউদ্দিন, ৩নং ওয়ার্ডের সদস্য আব্দুল লতিফ সরকার, ৫নং ওয়ার্ডের সদস্য দেলোয়ার হোসেন, ৬নং ওয়ার্ডের সদস্য রমজান, জিউপাড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য আনসার আলী প্রধান, ৩নং ওয়ার্ডের সদস্য হুমায়ুন কবির, ৫নং ওয়ার্ডের সদস্য শামীম, ৬নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম, ৯নং ওয়ার্ডের সদস্য ছায়দুর রহমান জামাল, জিউপাড়া সংরক্ষিত আসনের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য জেসমিন আরা খাতুন, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সদস্য শারমিন, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য হেলেনা বেগম, শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য কামাল উদ্দিন, ২নং ওয়ার্ডের সদস্য আব্দুল মোতালেব, ৩নং ওয়ার্ডের সদস্য হাফিজুর রহমান, ৪নং ওয়ার্ডের সদস্য মোস্তাসিন বিল্লাহ্, ৫নং ওয়ার্ডের সদস্য ফারুক, ৬নং ওয়ার্ডের সদস্য আবুল কাশেম, ৮নং ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম, সংরক্ষিত আসনের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সদস্য জাহানারা বিবি, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সদস্য কমেলা বেগম, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য শেফালি বেগম, ভাল্লুকগাছি ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য আব্দুর রহমান মোল্লা, ২নং ওয়ার্ডের সদস্য  আনিসুর রহমান, ৩নং ওয়ার্ডের সদস্য নজরুল ইসলাম সরদার, ৪নং ওয়ার্ডের সদস্য  বেলাল হোসেন, ৫ নং ওয়ার্ডের সদস্য আনিসুর রহমান, ৬ নং ওয়ার্ডের সদস্য আবু সায়েম সারোয়ার, ৭ নং ওয়ার্ডের সদস্য জুয়েল রানা, ৮ নং ওয়ার্ডের সদস্য সাত্তার মন্ডল, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য বিনা পারভীন, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সদস্য হেলেনা পারভীন, পুঠিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য শাহাবুল ইসলাম, ২নং ওয়ার্ডের সদস্য  আব্দুল জলিল সরকার, ৩নং ওয়ার্ডের সদস্য  শাহাদত হোসেন, ০৪ নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম, ৫নং ওয়ার্ডের সদস্য হাকিম উদ্দিন, ৬ নং ওয়ার্ডের সদস্য আমিনুল ইসলাম বকুল, ৭নং ওয়ার্ডের সদস্য বদিউজ্জামান, ০৮ নং ওয়ার্ডের সদস্য মুকুল হোসেন, ৯ নং ওয়ার্ডের সদস্য আবেদ রেজা, সংরক্ষিত আসনের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য রাবেদা বেগম, ৩, ৪ ও ৬ নং ওয়ার্ডের সদস্য আইরিন পারভীন, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য রুজুফা বেগম প্রমুখ।        

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র উপজেলার উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দ, সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ উপজেলাধীন পুঠিয়া পৌরসভার কাউন্সিলরবৃন্দ সহ সর্বস্তরের নেতৃবৃন্দ।