২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪১:১৭ অপরাহ্ন


চারঘাটে র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি, কথিত সাংবাদিকের বিরুদ্ধে মামলা
চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২২
চারঘাটে র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি, কথিত সাংবাদিকের বিরুদ্ধে মামলা চারঘাটে র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি, কথিত সাংবাদিকের বিরুদ্ধে মামলা


রাজশাহীর চারঘাট উপজেলায় র‍্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে কথিত এক সাংবাদিকের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও চার ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার মেরামাতপুর গ্রামের গুড় ব্যবসায়ী ভুক্তভোগী ইব্রাহিম আলী (৫০) বাদী হয়ে গতকাল বুধবার রাতে চারঘাট মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার প্রধান আসামি করা হয়েছে কথিত সাংবাদিক তারিক হোসেনকে। এলাকায় তিনি নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে থাকেন। ফেসবুকে সাংবাদিক পরিচয়ে লেখালেখি করেন। ভুক্তভোগী ইব্রাহিম আলীর বাড়ির পাশেই তাঁর বাড়ি। মেরামাতপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে তিনি।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ১১টার দিকে তারিক হোসেনসহ পাঁচ ব্যক্তি গুড় ব্যবসায়ী ইব্রাহিম আলীর বাড়িতে যান। এ সময় তারিক তাঁর সঙ্গে থাকা চার ব্যক্তিকে র‍্যাবের সদস্য বলে পরিচয় দিয়ে বলেন, ‘ইব্রাহিমের নামে ভেজাল গুড় তৈরির মামলা রয়েছে। র‍্যাব তাঁকে আটক করতে এসেছে। পাঁচ লাখ টাকা দিলে ইব্রাহিমকে আটক করা হবে না।’ এতে ইব্রাহিম আলী ও তাঁর পরিবার ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। তাঁরা কিছু টাকা কমানোর জন্য অনুরোধ করেন।

এ সময় মোবাইলে তারিক ভুয়া এক র‍্যাব সদস্যদের সঙ্গে পরামর্শ করে দুই লাখ টাকা নিতে রাজি হয়। ইব্রাহিম আলীর স্ত্রী জরিনা বেগম ও প্রতিবেশীরা দুই লাখ টাকা প্রদান করলে অভিযুক্তরা তাৎক্ষণিক ঘটনাস্থল ত্যাগ করে। বিষয়টি চারদিকে জানাজানি হলে ইব্রাহিম আলী জানতে পারে ওই ঘটনায় অংশগ্রহণকারী ব্যক্তিরা কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য না।

পরে গতকাল বুধবার রাতে ভুক্তভোগী ইব্রাহিম আলী তারিক হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও চার ব্যক্তির নামে চারঘাট মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর তারিক হোসেন পালাতক রয়েছেন।

মামলার বিষয়ে জানতে চাইলে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম বলেন, র‍্যাব পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় একজনের নাম উল্লেখ পূর্বক ও অজ্ঞাত আরও চার ব্যক্তির নামে মামলা দায়ের হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।