১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৫৪:৫৫ অপরাহ্ন


অর্পিতা সন্তান চেয়েছিলেন, রাজি ছিলেন পার্থ: চার্জশিটে জানাল ইডি
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২২
অর্পিতা সন্তান চেয়েছিলেন, রাজি ছিলেন পার্থ: চার্জশিটে জানাল ইডি অর্পিতা সন্তান চেয়েছিলেন, রাজি ছিলেন পার্থ: চার্জশিটে জানাল ইডি


পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে কেন্দ্র করে ইডির স্পষ্ট ধারণা যে তাঁদের সম্পর্ক ছিল খুবই গভীর। এতটাই যে অর্পিতা মুখোপাধ্যায় মা হতে চাইলে তাতে সায় দিয়েছিলেন পার্থ।

গত ২৩ জুলাই অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই তল্লাশি অভিযানে নগদ ২০ কোটির পাশাপাশি প্রচুর নথিও বাজেয়াপ্ত করে ইডি। তার ভিত্তিতে জেরা করা হয় পার্থ-অর্পিতাকে।

গতকাল এ ব্যাপারে চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় এজেন্সি। তাতে লেখা রয়েছে, অর্পিতা চট্টোপাধ্যায় সন্তান দত্তক নিতে চেয়েছিলেন। পারিবারিক বন্ধু হিসাবে তাঁর জন্য সুপারিশ চিঠি লিখে দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

পার্থকে জেরার করার সময়ে সেই চিঠি দেখিয়ে তাঁকে প্রশ্ন করে ইডি। এও জানতে চায় অর্পিতা মুখোপাধ্যায়ের নামে বহু কোটি টাকার জীবন বিমায় পার্থকে কেন নমিনি করা হয়েছে। পার্থ জীবন বিমার ব্যাপারে কোনও সদুত্তর দেননি বলে চার্জশিটে জানিয়েছে ইডি। তবে সন্তান দত্তক নেওয়ার ব্যাপারে প্রশ্ন করা হলে ইডি পার্থ জেরায় বলেন, আমি একজন জনপ্রতিনিধি। আমার কাছে অনেকেই এই ধরনের সুপারিশ চিঠির জন্য আসেন। সেভাবেই এই চিঠি লিখে দিয়েছি।