২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:২৪:৫৭ অপরাহ্ন


কলার গুণেই বাড়ে কামকলার তেজ
স্বাথ্য ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২২
কলার গুণেই বাড়ে কামকলার তেজ কলার গুণেই বাড়ে কামকলার তেজ


রসিকতা সবার প্রথমেই বাদ দেওয়া যাক! প্রাপ্তবয়স্কদের দুনিয়ায় কলার ইমোজি ব্যবহারের যে সব হরেক মানে, তা আপাতত সরিয়ে রেখে ঢুকে পড়া যাক মূল বিষয়ে। কামকলায় নৈপুণ্য কখন আসে? না, শরীর যখন চাবুকের মতো সতেজ থাকে, তাই তো?

কথা হল, শরীরকে ঠিক পথে রাখতে গেলে পুরুষদের জন্য তিন বিশেষ খাবার নিয়মিত খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন পুষ্টিবিদ এবং বিশেষজ্ঞমহল। বোঝাই যাচ্ছে এতক্ষণে যে এর মধ্যে প্রথমটাই হল কলা; পাকা কলা কিন্তু, কাঁচা কলা নয়। বাকি দুই খাবার হল ঘি আর অঙ্কুরিত ছোলা। কেন, দেখে নেওয়া যাক একেক করে।

১. কলার গুণেই কামকলা

কলা প্রোটিন সমৃদ্ধ এক ফল। এর মধ্যে আছে ব্রোমেলেন (Bromelain) নামের এক রকমের উৎসেচক যা যৌন ইচ্ছা বাড়ায়, সঙ্গে বাড়ায় শুক্রাণুর উৎপাদন। আর কী হয়? সঙ্গে কলা নিয়মিত খেলে শরীর তরতাজা থাকে। শারীরিক কাঠামো মজবুত হয়। হজমের সমস্যা না হলে এক গেলাস দুধ আর একটা কলা- এই হল পৌরুষের সস্তায় পুষ্টিকর চাবিকাঠি। চাইলে দুটো কলাও খাওয়া যায় দিনে, তবে তার বেশি নয়।

২. ঘৃত সাক্ষাৎ অমৃত

ঘৃত বা ঘিয়ের উপকারিতা বলে শেষ করা যায় না, ঠিক যেমন এর স্বাদও জিভ ভোলে না। ঘিয়ের ফাইটোনিউট্রিয়েন্ট উপাদানের গুণে পুরুষের যৌন স্বাস্থ্যের উন্নতি হয় তো বটেই, সেই সঙ্গে হাড় শক্ত হয়। নিয়মিত পরিমিত পরিমাণে ঘি খেতে পারলে শারীরিক দুর্বলতাও থাকে না যা কি না সুস্থ যৌনজীবনের আসল কথা। তবে হ্যাঁ, ঘি-টা খাঁটি হতে হবে, না হলে সবটাই মাটি!

৩. ছোলায় অঙ্কুরোদগম

গর্ভে সন্তানের অঙ্কুর বপন করতে হলে অঙ্কুরিত ছোলা যে পৌরুষের সহায়ক, একথাও বেশ জোর দিয়ে বলছেন পুষ্টিবিদরা। রাতে শুতে যাওয়ার আগে একমুঠো ছোলা জলে ভিজিয়ে রাখলে সকালে তা থেকে অঙ্কুর বেরোবে। ওই অঙ্কুরিত ছোলা খেলে শরীর সুঠাম হবে, ফলে যৌন ইচ্ছা বাড়বে, সঙ্গে বাড়বে শুক্রাণুর সংখ্যা এবং গুণমানও। ফলে, লাভ বই ক্ষতি কিছু নেই।

এবার তাহলে এই খাওয়ার রুটিন শুরু করা যায় কি? হজম সংক্রান্ত সমস্যা হলে শুধু একবার চিকিৎসকের পরামর্শ নিতে হবে, বাকি সব ঠিক থাকবে বলা-ই যায়!