০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৪:৩৩:৩৬ পূর্বাহ্ন


বাছাইপর্বে নারী দলের প্রথম চ্যালেঞ্জ আয়ারল্যান্ড
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২২
বাছাইপর্বে নারী দলের প্রথম চ্যালেঞ্জ আয়ারল্যান্ড ফাইল ফটো


২০২৩ নারী টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হচ্ছে রোববার (১৮ সেপ্টেম্বর)। প্রথম দিনই মাঠে নামছে বাংলাদেশের মেয়েরা। 'এ' গ্রুপের ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে নিগার সুলতানা জ্যোতির দল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

আবুধাবির কন্ডিশনের সঙ্গে মানিয়ে বেশ আগেই সংযুক্ত আরব আমিরাত গেছে জাতীয় নারী ক্রিকেট দল। ক'দিনের অনুশীলনের পর শুক্রবার আরব আমিরাত নারী দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে জ্যোতি-সালমারা। যেখানে সহজেই স্বাগতিকদের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। 

তবে বাছাইপর্বে কিছুটা অস্বস্তি নিয়ে মাঠে নামতে হচ্ছে দলকে। দুই অভিজ্ঞ ক্যাম্পেইনারকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। ইনজুরিতে ছিটকে গেছেন জাহানারা। কোভিড আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন ব্যাটার ফারজানা হক। তাদের বদলি হিসেবে ডাক পেয়েছেন সোহেলি ও ফারিহা। আয়ারল্যান্ড নারী দলের বিপক্ষে পরিসংখ্যানে বেশ এগিয়ে বাংলাদেশ। তিন হারের বিপরীতে আছে ছয় জয়। দুদলের সবশেষ দুটি ম্যাচ ছিল টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বে। যেখানে দাপটের সঙ্গেই জয় পেয়েছিল টাইগ্রেসরা।

বাংলাদেশ, আয়ারল্যান্ডের সঙ্গে 'এ' গ্রুপে আছে স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। নিজেদের গ্রুপ তো বটেই, বাংলাদেশের নারীরা পুরো বিশ্বকাপ বাছাইয়ের দলগুলোর মধ্যেই আছে সর্বোচ্চ অবস্থানে। ‘বি’ গ্রুপে লড়বে জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত।