২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৬:২৯ পূর্বাহ্ন


ইবি ভিসির সহকারী লাঞ্ছিত, কার্যালয় ভাঙচুর
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২২
ইবি ভিসির সহকারী লাঞ্ছিত, কার্যালয় ভাঙচুর ইবি ভিসির সহকারী লাঞ্ছিত, কার্যালয় ভাঙচুর


ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের ব্যক্তিগত সহকারীকে (পিএস) লাঞ্ছিত ও তার কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে অস্থায়ী কর্মচারীদের বিরুদ্ধে।

শনিবার ১৭ সেপ্টেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থিত উপাচার্যের পিএস আইয়ুব আলীর কার্যালয়ে এ ভাঙচুর চালানো হয়। এ সময় তার অফিসের টেবিলের কাচ ভাঙচুর ও বিভিন্ন ফাইল ছুড়ে নিচে ফেলা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেলে ২০ অস্থায়ী কর্মচারী উপাচার্যের ব্যক্তিগত সহকারীর কার্যালয়ে গিয়ে তাদের চাকরির ফাইল সম্পর্কে জানতে চান। আইয়ুব জানি না বলায় তারা বাগ্‌বিতণ্ডায় জড়ান। একপর্যায়ে তারা কার্যালয়ের টেবিল রাখা বিভিন্ন ফাইল টেবিল থেকে ছুড়ে ফেলে দেন এবং ভাঙচুর চালান।

পরে ভাঙচুরকারীরা প্রশাসন ভবনের নিচে এসে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় তাদের ফাইল চালু ও নিয়োগের বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোনো নিয়োগ বোর্ড হতে না দেয়ার হুঁশিয়ারি দেন।

আইয়ুব আলী বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। বিশ্ববিদ্যালয় উপাচার্য এবং কর্মকর্তা সমিতিকে বিষয়টি জানিয়েছি। কোনো উসকানি ছাড়াই তারা হুট করে আমার ওপর চড়াও হয় এবং অফিসে ভাঙচুর চালায়। কখনো ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম না বরং আমি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের সদস্য।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিষয়টা আমি প্রাথমিকভাবে জেনেছি। যারা ভাঙচুর করেছে এদের আমরা দৈনিক মজুরিতে কাজ করিয়েছি। তাদের কোনো নিয়োগপত্র নেই। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, উপ-উপাচার্য সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।