২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:২৭:০৬ অপরাহ্ন


ঝড়ের কবলে ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৯-২০২২
ঝড়ের কবলে ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ ফাইল ফটো


ফিওনা ঝড়ের কবলে পড়েছে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের নারী দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। এ ট্রপিক্যাল ঝড়ের কারণে শুক্রবার হতে যাওয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ স্থগিত করা হয়েছে। এই ম্যাচ আবার কবে মাঠে গড়াবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

এখন স্বাভাবিক সূচিতে ১৮ সেপ্টেম্বর হতে যাওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি এখন সিরিজের প্রথম ম্যাচ হিসেবে গণ্য হবে। অবশ্য ঝড়ের কারণে পুরো সিরিজ নিয়েই শঙ্কা রয়েছে। অ্যান্টিগায় ঝড়ের প্রভাব কতটা পড়ে তা যথাযথ পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে ক্রিকেট উইন্ডিজ।

এরই মধ্যে ঝড়ের প্রভাবে অ্যান্টিগায় ভারী বর্ষণ হয়েছে। এখানেই নিউজিল্যান্ড নারী দলের সফরের তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি হওয়ার কথা রয়েছে। শুক্রবার এ ঝড় সর্বোচ্চ মাত্রায় পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। তবে সূচি পিছিয়ে দিয়ে হলেও দুই সিরিজই পুরোটা খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।

কিউইদের এ সফরের ওয়ানডে সিরিজটি নারী চ্যাম্পিয়নশিপের অংশ। যা ২০২৫ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাই হিসেবেও কাজ করবে। দুই দলের কেউই এখন পর্যন্ত চ্যাম্পিয়নশিপে কোনো ম্যাচ খেলেনি। অন্যদিকে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে কুড়ি ওভারের সিরিজটি খেলার কথা।