২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০১:১৮:৫৬ পূর্বাহ্ন


জয়পুরহাটে মনোনয়পত্র দাখিল করলেন আ"লীগ মনোনীত প্রার্থী-অধ্যক্ষ খাজা সামছুল আলম
নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২২
জয়পুরহাটে মনোনয়পত্র দাখিল করলেন আ"লীগ মনোনীত প্রার্থী-অধ্যক্ষ খাজা সামছুল আলম জয়পুরহাটে মনোনয়পত্র দাখিল করলেন আ"লীগ মনোনীত প্রার্থী-অধ্যক্ষ খাজা সামছুল আলম


আসন্ন জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনকে সামনে বাংলাদেশ আ"লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা আ"লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ খাঁজা সামছুল আলম বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৩টায় জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাছে তিনি এ মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদের প্রার্থীরা ও সাধারণ সদস্য পদের প্রার্থীরাও এ সময় মনোনয়ন দাখিল করেছেন। জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আমিনুর রহমান মিঞা'র উপস্থিতে৷

জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানাযায়, জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার(১৫ সেপ্টেম্বর),মনোনয়নপত্র যাচাই বাছাই এর শেষ তারিখ রোববার (১৮ সেপ্টেম্বর),মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ (১৮ থেকে ১৯ সেপ্টেম্বর),আপিল নিষ্পত্তির শেষ তারিখ (২২ থেকে ২৪ সেপ্টেম্বর), প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ (২৫ সেপ্টেম্বর)। সোমবার(২৬ সেপ্টেম্বর) প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং সোমবার (১৭ অক্টোবর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। আরও জানাযায় এখন পর্যন্ত জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে সর্বমোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আর এই নির্বাচনে জেলার অধীনে যতগুলো স্থানীয় সরকার প্রতিষ্ঠান রয়েছে বিশেষ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান, পৌর সভার মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাধারণ সদস্যসহ ৪ শত ৯৫ জন ভোটারের ভোটে জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান, সাতজন সদস্য ও তিনজন সংরক্ষিত সদস্য নির্বাচিত করবেন।

জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আ"লীগ মনোনীত চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের সময় চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ খাজা সামছুল আলম এর সাথে উপস্থিত ছিলেন,জেলা আ"লীগের সভাপতি আরিফুর রহমান রকেট,সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম সোলায়মান আলী,জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক,পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ"লীগ নেতা মুনিরুল শহীদ মুন্না,জেলা আ"লীগ নেতা নন্দলাল পার্শি,জেলা আ"লীগের যুগ্ম-সাঃ-সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর,সাংগঠনিক সম্পাদক ও মাত্রাই ইউপি চেয়ারম্যান শওকত হাবিব তালুকদার লজিক সহ জেলা ও উপজেলার বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীরা।

অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচন'কে সামনে রেখে গত ১০ সেপ্টেম্বর বিকেলে গণভবনে আ"লীগের স্থানীয় সরকারের মনোনয়ন বোর্ডের সভায় জয়পুরহাট জেলা আ" লীগের সিনিয়র বর্ষীয়ান এই নেতা অধ্যক্ষ খাজা সামছুল আলম কে জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আ"লীগ মনোনীত একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়।