১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৪৮:৪৭ অপরাহ্ন


আইসিসি থেকে বড় সুখবর পেলেন সাকিব
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২২
আইসিসি থেকে বড় সুখবর পেলেন সাকিব সাকিব আল হাসান। ফাইল ফটো


টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরলেন সাকিব আল হাসান। আফগানিস্তানের মোহাম্মদ নবিকে হটিয়ে মসনদ পুনরুদ্ধার করলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক।

গেল বছরের নভেম্বরে নবির কাছে শীর্ষস্থান হারিয়েছিলেন সাকিব। আসছে অক্টোবরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবারও শীর্ষে ফিরলেন টাইগার অলরাউন্ডার।

বুধবার (১৪ সেপ্টেম্বর) আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে এমনটাই জানা গেছে। 

২৪৮ রেটিং নিয়ে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরেছেন সাকিব। এছাড়া ২৪৬ রেটিং নিয়ে দুইয়ে নেমে গেছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। এছাড়া তিনে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। তার রেটিং ২২১। 

সদ্য সমাপ্ত এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। আর ব্যাট-বলে ঝলক দেখিয়ে টুর্নামেন্টসেরার খেতার জেতেন দলটির অভিজ্ঞ অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার সেটিরই পুরস্কার পেলেন র‌্যাংকিংয়ে। চার ধাপ এগিয়ে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে চারে উঠে এসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ১৮৪। এছাড়া বোলার র‌্যাংকিংয়েও বড় লাফ দিয়েছেন হাসারাঙ্গা। তিন ধাপ এগিয়ে সেরা ছয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

এশিয়া কাপে টিম ইন্ডিয়ার বড় প্রাপ্তি বিরাট কোহলির ফর্মে ফেরা। প্রায় তিন বছর পর যে কোনো ফরম্যাটে সেঞ্চুরির দেখা পেয়েছেন। যা টি-টোয়েন্টিতে প্রথমবার। ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২৭৬ রান করেছিলেন তিনি। এবার টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিংয়েও বড় উন্নতি হয়েছে কোহলির। ১৪ ধাপ এগিয়ে ১৫তম স্থানে উঠে এসেছেন বিশ্বসেরা ব্যাটার।