২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০১:৩৯ পূর্বাহ্ন


ক্রিকেটারের ধ্যানভঙ্গ করছেন ঊর্বশী
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২২
ক্রিকেটারের ধ্যানভঙ্গ করছেন ঊর্বশী উর্বশী রাওতেলা। ফাইল ফটো


উর্বশী রাওতেলাকে বলিউডে তাঁকে এক জন সফল অভিনেত্রী বলা যাবে কি না, তা নিয়ে যথেষ্ট তর্কের অবকাশ রয়েছে, তবে উর্বশী আর বিতর্ক যে সমার্থক শব্দ, তা নিয়ে কারও মনে কোনও সন্দেহ নেই। বলিপাড়া ছেড়ে উর্বশীর বিতর্কের রেশ এখন পৌঁছে গিয়েছে ক্রিকেট মহলেও। কখনও ভারতীয় দলের তরুণ ক্রিকেটার ঋষভ পন্থের সঙ্গে তো আবার কখনও পাকিস্তানের ক্রিকেটার নাসিম শাহের সঙ্গে— বার বার বিতর্কে জড়িয়েছেন উর্বশী।

কখনও ঋষভ। কখনও নাসিম। আবার কখনও হার্দিক পাণ্ড্য। ক্রিকেটারের ধ্যানভঙ্গ করছেন ঊর্বশী। ‘দুর্জন’-এর এমন কথায় অবশ্য কান দিচ্ছেন না অভিনেত্রী। সম্প্রতি অভিনেত্রীর ভক্তরা পাকিস্তানের উঠতি বোলার নাসিম শাহের প্রতি উর্বশীর ‘অনুরাগের’ ইঙ্গিত দিয়ে একটি ভিডিয়ো তৈরি করেন। সেই ভিডিয়োটি পরে উর্বশী নিজে শেয়ার করেন। ব্যস! গল্পের গরু গাছে চড়ে। রটে যায়, নাসিমের প্রতি তাঁর ‘অনুরাগ’ রয়েছে। এর আগে ঋষভ পন্থের সঙ্গে ঊর্বশীর নাম জড়িয়ে বিতর্ক হয়েছে। তারও আগে এসেছে হার্দিকের কথা। বার বার ক্রিকেটারদের ধ্যানভঙ্গ করছেন ঊর্বশী, এমন বলছেন কেউকেউ। তবে, উর্বশীকে নিয়ে বিতর্ক নতুন নয়।

বলি এবং ক্রিকেট মহলে কানাঘুষো শোনা গিয়েছিল, একে অপরের প্রেমে মজেছেন ঋষভ এবং উর্বশী। এমনকি, তাঁদের এক সঙ্গে বার কয়েক দেখাও গিয়েছে। শোনা যায়, ২০১৮ সালে তাঁরা প্রেমের বাঁধনে জড়িয়েছিলেন। কিন্তু তাঁরা যে প্রেম করছেন, সে কথা প্রকাশ্যে স্বীকার করেননি এঁদের কেউই।

সংবাদমাধ্যমের দাবি, ঋষভের সঙ্গে সম্পর্ক পাকা করতে চেয়েছিলেন উর্বশী। কিন্তু এই সম্পর্ককে মান্যতা দিতে চাননি ঋষভ। এমনকি, গুঞ্জন ছড়ায় উর্বশীর হোয়াটসঅ্যাপ নম্বরও ব্লক করে দেন তিনি। এই সময় থেকেই নাকি দু’জনের মন কষাকষি। পরে হোয়াটসঅ্যাপে পন্থকেও ব্লক করেন উর্বশী।

পন্থের নাম না করেই বলি অভিনেত্রী জানান, ‘আরপি (ঘটনাচক্রে ঋষভের নাম এবং পদবির আদ্যক্ষর জুড়লেও আরপি হয়)’ নামক এক ব্যক্তি এক বার তাঁর সঙ্গে দেখা করার জন্য হোটেলের ঘরের সামনে অপেক্ষা করছিলেন। কিন্তু তিনি তাঁর কথা ভুলে গিয়ে ঘুমিয়ে পড়েন। পরে সেই ব্যক্তি মুম্বই গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। উর্বশী কারও নাম না করলেও পুরনো জল্পনার কারণে ঋষভকেই সেই ব্যক্তি ভেবে গুঞ্জন শুরু হয়।

পরের ঘটনা এশিয়া কাপ চলার সময় ঘটে। আবারও পন্থ-উর্বশী বিতর্ক তাজা হয়ে ওঠে। এশিয়া কাপে পাকিস্তানের সঙ্গে ভারতের ২৮ অগস্টের ম্যাচ দেখতে দুবাই পৌঁছে যান উর্বশী। তবে এই ম্যাচে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি ঋষভের। তাঁর বদলে খেলেন দীনেশ কার্তিক। আর ঋষভকে এই নিয়ে খোঁচা দিতেই উর্বশী মাঠে পৌঁছেছিলেন বলেও অনেকে মনে করছেন।

এশিয়া কাপ চলাকালীন আরও এক ক্রিকেটারের সঙ্গে বিতর্কে জড়ান উর্বশী। তবে তিনি কোনও ভারতীয় ক্রিকেটার নন, পাকিস্তানের ক্রিকেটার নাসিম। নাসিমের সঙ্গে একটি ভিডিয়ো নেটমাধ্যমে প্রকাশ করেন তিনি। তার পরেই শুরু হয় সমালোচনা।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে উর্বশী যে ভিডিয়োটি প্রকাশ করেছিলেন, সেখানে দেখা যায়, গ্যালারিতে বসে রয়েছেন অভিনেত্রী। অন্য দিকে, মাঠে নাসিম। দু’জনের মুখের টুকরো টুকরো অভিব্যক্তি নিয়ে বানানো হয় ভিডিয়োটি। নেপথ্যে ব্যবহার করা হয় পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলামের একটি গান। উর্বশীর সেই ভিডিয়ো নাসিম শাহের ফ্যান পেজ থেকেও প্রকাশ করা হয়েছিল। পাকিস্তানের বোলারের সঙ্গে ভিডিয়ো প্রকাশ করায় সমালোচনার মুখে পড়েন বলি অভিনেত্রী।

এই সব ঘটনার অনেক আগে আরও এক বার এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাম জড়িয়েছিল উর্বশীর। উর্বশী-হার্দিকের সম্পর্ক নিয়ে গুঞ্জন সব থেকে বেশি জোরালো হয়েছিল। তবে পরে নাকি এই ‘সম্পর্ক’ ভেঙে যায়। ‘প্রেম’ ভাঙার পর ইউটিউবে একটি ভিডিয়োও আপলোড হয়েছিল, যা পরে ভাইরাল হয়।